গাজীপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্ত্রাসী নিহত

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হাবিবপুর এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক সন্ত্রাসী ও মাদক কারবারী নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত আবু হানিফের বিরুদ্ধে মাদক, অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে থানায় ১০টি মামলা রয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছ।

নিহত আবু হানিফ মাদারীপুরের কালকিনি থানার সাহেব রামপুর গ্রামের কাঞ্চন সিকদারের ছেলে। তিনি কালিয়াকৈর উপজেলার হাবিবপুর গ্রামে শশুড় মজিবুর রহমানের বাসায় বসবাস করতেন। কালিয়াকৈর থানার উপপরিদর্শক মুক্তি মাহমুদ জানান, গেল বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে হাবিবপুর এলাকায় সন্ত্রাসী ও মাদক কারবারী আবু হানিফ তার সহযোগীদের সঙ্গে মাদক ও অস্ত্র কেনা বেচা নিয়ে বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে হানিফ ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে হানিফ গুলিবিদ্ধ হন। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা হানিফকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গুলাগুলির সময় পুলিশের দুই উপপরিদর্শকসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। নিহত আবু হানিফের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় অস্ত্র, মাদক, ডাকাতি, মারামারিসহ বিভিন্ন অভিযোগে ১০টি মামলা রয়েছে।