গাজীপুরে ডাকাত চক্রের মূলহোতা শীর্ষ সন্ত্রাসী জামাল আটক

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে বিশেষ অভিযানের মাধম্যে ডাকাত চক্রের মূল হোতা একাধীক মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী জামাল কে আটক করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ। শীর্ষ সন্ত্রাসী জামালের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, ডাকাতি ও হত্যা মামলাসহ একাধীক মামলা রয়েছে। জামাল গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পূর্ব থানাধীন ৪৯ নং ওয়ার্ড এরশাদ নগর এলাকার ৫ নং ব্লকের সামসুল হকের ছেলে।

টঙ্গীর শীর্ষ স্থানীয় সন্ত্রাসীদের তালিকায় রয়েছে জামালের নাম। গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবারে টঙ্গীর সাতাইশ মধ্যপাড়া এলাকায় সংগঠিত ডাকাতির সঙ্গে সম্পৃক্ত সন্দেহে এরশাদ নগরের ৫নং ব্লকের বাসা থেকে আটক করা হয় জামালকে। প্রসঙ্গত, গতকাল রবিবার দিবাগত রাত আড়াই টার দিকে টঙ্গী পশ্চিম থানাধীন সাতাইশ মধ্যপাড়া এলাকার মোতাহের হোসেন খানের বাড়ীতে ডাকাত চক্রের সদস্যরা বাড়ীর সকল সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে ১ লক্ষ ৬০ হাজার টাকা ও ১৫ ভরি স্বর্ণ ও গুরুত্বপূর্ণ জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

ডাকাত দল আলমারিতে থাকা এক লক্ষ টাকা ও পনেরো ভরী স্বর্ণ ও অন্যান্য স্থান থেকে আরো ৬০,০০০-৭০,০০০ টাকা নিয়ে যায়। যাওয়ার আগের আমাদের মোবাইল ফোন গুলো থেকে সিম কার্ড খুলে নিয়ে যায় এবং বাড়ীর মেইন গেইট তালা দিয়ে চলে যায়। এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা ও ওসি এমদাদুল হক ঘটনাস্থল পরিদর্শন করছেন।

এ ছাড়াও সিআইডি’ গাজীপুরের এএসপি এনায়েত করিম, সিআইডির ক্রাইম সিন টিমের সদস্যরা ও টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক ঘটনাস্থল পর্যবেক্ষণ করেন। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানার উপ-পুলিশ পরিদর্শক এস আই আবুল হাসান জানান, টঙ্গীর সাতাইশ মধ্যপাড়া এলাকায় সংগঠিত ডাকাতির সঙ্গে সম্পৃক্ত থাকার সন্দেহে এরশাদনগরের ৫নং ব্লকের বাসা থেকে জামালকে আটক করা হয়েছে।

তার অত্যাচারে এরশাদ নগর ও আশপাশের এলাকার লোকজন অতিষ্ঠ ছিলো। জামালের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চুরি, ছিনতাই ও মারামারি-সহ বিভিন্ন থানায় প্রায় ১৫টি মামলা রয়েছে। শীর্ষ এই সন্ত্রাসীকে গ্রেফতারের পর এরশাদ নগর ও আশপাশের এলাকার লোকজনের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।