গাজীপুরে গার্মেন্টস শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার বাস স্টেশনের সামনে আজ সকাল ১০ টায় সকল গামেন্টস শ্রমিক সংগঠনের যৌথ উদ্যোগে ছাঁটাইকৃত শ্রমিক ও কর্মচারীদের চাকুরী পূণঃ বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সারা দেশের মত গাজীপুরেও লকডাউন কর্মসূচি পালন করা হয় যার কারনে রপ্তানিমূখী বিভিন্ন কারখানা সাময়িকভাবে বন্ধ ঘোষনা করা হয়। পরবর্তীতে অনেক গামেন্টস কারখানার কতৃপক্ষ সাধারন শ্রমিকদের কোন কারন ছাড়াই চাকুরীচূত করে। যার কারণে সাধারন শ্রমিকেরা বেকার হয়ে পরে এবং তাদের জীবনযাত্রার মান ব্যাহত হতে থাকে।

করোনা ভাইরাস মহমারী যেন সাধারন শ্রমিকদের জীবনের ক্ষেত্রে প্রভাব ফেলতে না পারে তার কারনে সরকার সকল গামেন্টস মালিকদের বিশেষ প্রমোদনা দিয়েছেন এবং সহজ সর্তে ঋণের ব্যবস্থা করেছেন। কিন্তু তারপরেও গামেন্টস মালিকেরা শ্রমিকদের চাকুরীচূত করে এবং তাদের শ্রম অধিকার থেকে বঞ্চিত করে।
সাধারন শ্রমিকেরা তাদের শ্রম অধিকার এবং পুনরায় যেন তাদের চাকুরী ফিরিয়ে দেয়া হয় তার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। কর্মসূচি শেষে গাজীপুরের জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, পুলিশ সুপার, ইন্ট্রাটিয়াল পুলিশ, বিজেএমই এবং বিকেএমইয়ের কাছে স্মারকলিপি দেয়ার কথা বলা হয়েছে।