গাজীপুরে গরীব-দুঃস্থ গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা প্রদান করলো সেনাবাহিনী

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এরিয়া সদর দপ্তর সাভার ও ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যাবস্থাপনায় গাজীপুরে বিনামূল্যে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

১৮(বৃহস্পতিবার) গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের বলদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী শতাধিক গর্ভবতী নারীকে এ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। এ সময় ১৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রাজিব হোসেন খান, ১১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফখরুল আলম এবং মেজর মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন।

লেঃ কর্ণেল মোঃ রাজিব হোসেন খান জানান, স্বাস্থ্য সেবা প্রদানকালে সামাজিক দুরত্ব বজায় রেখে স্থানীয় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরীক্ষা নাড়ীর গতি, রক্তচাপ, রক্তশূন্যতা, ওজন, ফিটাল মুভমেন্ট, অক্সিজেন সংপৃক্ততা এবং ল্যাবে রক্তের গ্রুপ, কমপ্লিট ব্লাড কাউন্ট, কোভিড -১৯ আরটি – পিসিআর পরীক্ষা, সুগার পরীক্ষা এবং ইউরিন পরীক্ষা করা হয়।

এছাড়া তাদের প্রয়োজনীয় সহায়ক ও উপহার সামগ্রীর বক্স ম্যাক্সি, হরলিক্স এবং স্যানিটারী প্যাড বিনামূল্যে প্রদান করা হয়েছে। তিনি আরো জানান, এরিয়া সদর দপ্তর সাভার এবং ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় গত ১৩ জুন মানিকগঞ্জ ও ১৬ জুন নরসিংদীতে একই কর্মসূচীর মাধ্যমে যথাক্রমে ৯০ জন ও ৮৪ জন গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও উপহার সামগ্রী প্রদান করা হয় এবং আগামী ২১, ২২, ২৩, ২৮, ২৯ জুন এবং ৫ জুলাই শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, মুন্সিগঞ্জ, নারায়নগঞ্জ এবং ঢাকায় একই ধরনের কর্মসূচীর আয়োজন করা হবে।