গাজীপুরে করোনা ভাইরাসের আক্রান্ত এলাকা চিহ্নিত করা হচ্ছে, ভিডিও বার্তায় সিটি মেয়র

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুর মহানগরীতে করোনা ভাইরাসের আক্রান্ত এলাকা সমূহ চিহ্নিত করা হচ্ছে। কোন ওয়ার্ডে কোন এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা কত তা স্বাস্থ্য বিভাগের লোকজনদের নিয়ে বিশ্লেষন করা হচ্ছে। লক ডাউন করার আগে স্থানীয় কাউন্সিলর, জন প্রতিনিধি, সরকারের স্বাস্থ্য বিভাগ, পুলিশ, সেনাবাহিনী ও সরকারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

গাজীপুর সিটিতে কোথাও লক ডাউন করা হলে তা ৪৮ থেকে ৭২ ঘন্টা আগে এলাকাবাসীকে মাইকিং করে ও বিভিন্ন প্রচার মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে। লক ডাউনের কথা বলে কোন ব্যবসায়ী যেন নিত্য পণ্য মজুদ ও দাম বৃদ্ধি না করেন সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। আমরা জনগণের মতামতকে প্রধান্য দিয়ে কাজ করে যাবো। তিনি নগরবাসীকে ধৈর্য্য ধারণ করে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান। নগরবাসীকে সুস্থ্য ও নিরাপদ রাখতে জনগনের স্বার্থে যা যা করা দরকার সকলকে সঙ্গে নিয়ে তা করা হবে।

১৯জুন(শুক্রবার) বিকালে এক ভিডিও বার্তায় নগরবাসীর প্রতি এ আহবান জানান তিনি। মেয়র জাহাঙ্গীর আলম নগরবাসীকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন প্রয়োজন ছাড়া যেন বাইরে যাবেন না। সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করুন, আতংকিত হবেন না। ধৈর্য্য ধরে পরিস্থিতির মোকাবেলা করুন। তিনি বলেন, গাজীপুরে লাখ লাখ পোশাক শ্রমিক কাজ করে। তাদের নিরাপত্তা ও দেখতে হবে। গার্মেন্টস শিল্পের আন্তর্জাতিক বাজার যেন নষ্ট না হয়ে সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, গাজীপুরে যে হারে করোনায় আক্রান্ত হচ্ছে সকলকে স্বাস্থ্য সেবা দিতে এত হসপিটালের সুবিধা আমাদের নেই। তাই আসুন আমারা একে অপরকে সহযোগিতা করি। সবাই সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে চলি, একে অপরের প্রতি সহানুভূতিশীল হই, নিজে এবং নিজের পরিবারকে সুস্থ রাখি, নগরবাসীকে সুস্থ রাখি এবং ধৈর্য্য ও সাহসের সঙ্গে পরিস্থিতির মোকাবেলা করি।