গাজীপুরে করোনায় নতুন করে ৬৪ জনসহ মোট শনাক্ত ৫৬০ জন

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি :গাজীপুর থেকে পাঠানো ৩৬৯টি নমুনা পরীক্ষায় ৬৪ জন করোনা পজেটিভ হয়েছে। গাজীপুর সিভিল সার্জেন অফিস এই তথ্য জানায়।
প্রাপ্ত তথ্যমতে, গাজীপুর থেকে পাঠানো ৩৬৯ টি নমুনা পরীক্ষা করে ৬৪জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর ২৬, কালীগঞ্জ ২, কালিয়াকৈর ৫, কাপাসিয়া ২, শ্রীপুরে ৩ জন এবং কেপিজে ২৬ জন।
এই নিয়ে গাজীপুর জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাড়ালো ৫৬০জন।

গাজীপুরে অসচেতনতা ও সামাজিক দূরত্বের নিয়ম নীতি না মানার কারণে করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। বিশেষ করে হাট বাজার ও অলিগলিতে মানুষের উপচে পড়া ভিড় এই আশঙ্কাকে বহুগুন বাড়িয়েছে বলে মনে করছেন সাধারণ মানুষ। এছাড়া প্রশাসনের তদারকির অভাব ও আন্তজেলা যোগাযোগ বেড়ে যাওয়ায় মানুষের অবাধ চলাচল রয়েছে সড়ক মহাসড়কে।

গাজীপুরের চান্দনা চৌরাস্তা, মালেকের বাড়ি, চেরাগআলী, টঙ্গী বাজার, সালনা, মাস্টারবাড়ি, কোনাবাড়িসহ শ্রমিক অধ্যূষিত এলাকায় সাধারণ মানুষ মানছেনা স্বাস্থ্যবিধি। এসব এলাকার হাট, বাজার ও অলিগলিতে মানুষের ভিড়ে মানা হচ্ছে না সামাজিক নিরাপদ দূরত্ব। ইতোমধ্যে এই জেলাটি করনো ভাইরাস সংক্রমণে হটস্পট হিসেবে পরিচিতি পেয়েছে। অসচেতনতা ও সামাজিক দূরত্বের নিয়ম নীতি না মানার কারণে করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাচ্ছে বহুগুন।সর্বশেষ তথ্যমতে, করোনায় আক্রান্তের সংখ্যা
গাজীপুর সদরে ২৯২জন, কালিগঞ্জে ১০৫, কাপাসিয়ায় ৭৮, কালিয়াকৈরে ৫৫ ও শ্রীপুরে ৩০জন।