গাজীপুরের শ্রীপুরে রংপুর হতে অপহৃত ভিকটিম (১৪) উদ্ধার, গ্রেফতার-১

আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গত ১৫ এপ্রিল ২০২০ইং ভিকটিম (১৪) তার নিজ গ্রাম রংপুর জেলার পীরগাছা হতে অপহৃত হয়। অপহরণের পর গত ১৬ এপ্রিল অপহরণকারী মাইনুদ্দিন মোবাইল ফোনে ভিকটিমের পরিবারের কাছে অপহরণের কথা জানায় এবং মুক্তিপণ হিসেবে ০৫ লক্ষ টাকা দাবি করে। অন্যথায় তার মেয়েকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেয়।

এছাড়াও ভিকটিমকে বিভিন্ন ভাবে শারিরীক নির্যাতন করে এবং কাউকে কিছু না জানানোর জন্য ভিতি প্রদর্শণ করে। তার পিতা মোঃ আফসার আলী ২০ এপ্রিল রংপুর জেলার পীরগাছা থানায় মামলা দায়ের করেন। ২০ এপ্রিল ভিকটিমের পরিবার র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এসে অপহৃত মেয়ের মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে। অপহরণের ঘটনাটি অবহিত হওয়া মাত্রই অপহৃত ভিকটিম ও অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে ২০ এপ্রিল (সোমবার) দিবাগত রাত ১১:৩০টায় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন এলেনবাড়ী এলাকায় কতিপয় অপহরণকারী ভিকটিমসহ মুক্তিপণের টাকা নেয়ার জন্য অবস্থান করছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন এলেনবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী মোঃ মাইনুদ্দিন(৩২), পিতা-মোঃ আলাউদ্দিন, মাতা-মোসাঃ মমেনা বেগম, সাং-দুরাকুটি, থানা-সদর, জেলা-লালমনিরহাট, এ/পি সাং এলেনবাড়ী(জালালের বাড়ীর ভাড়াটিয়া), থানা-শ্রীপুর, গাজীপুর’কে গ্রেফতার করে এবং অপহৃত ভিকটিম(১৪)’কে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, ভিকটিম(১৪)‘কে মুক্তিপণের আশায় মিথ্যা প্রলোভন দেখিয়ে জোরপূর্বক অপহরণ করে এবং গাজীপুর জেলা শ্রীপুর এলাকায় নিয়ে এসে একটি গোপন কক্ষে আটক করে রেখে দিনের পর দিন ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে আসছিল। গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তর এর ব্যবস্থা প্রক্রিয়াধীন।