গাজীপুরের মসজিদে সীমিত মুসল্লি দিয়েই নামাজ পড়তে বললেন মেয়র

 আশজাদ রসুল সিরাজী, গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলম নগরবাসীকে সরকারি ও ধর্ম মন্ত্রনালয়ের সিদ্ধান্ত মেনে সীমিত পরিসরে মসজিদে নামাজ পড়ার জন্য নগরীর মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন। এর আগে মঙ্গলবার তিনি নগরীর মসজিদ গুলো সকল মুসল্লিদের নামাজ আদায়ের জন্য খুলে দেয়ার ঘোষণা দিয়েছিলেন। বুধবার বিকালে মেয়র জাহাঙ্গীর নগরীর বোর্ড বাজারে সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয়ে এক ভিডিও বার্তায় এ আহবান জানালেন।
ভিডিও বার্তায় মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার নীতি মেনে যে লকডাউন দিয়েছে তা শতভাগ মেনে চলছি। ধর্ম মন্ত্রনালয়ের পক্ষ থেকে বলা হয়েছে মসজিদে সীমিত আকারে লোক নিয়ে নামাজ আদায় করার জন্য। আমরা যেন তা শতভাগ মেনে চলি। তিনি বলেন, গাজীপুরে কোন জায়গায় কি অবস্থায় করোনা ভাইরাসের পজেটিভ আছে এখনো আমরা এটা শতভাগ নিশ্চিত নই। সে হিসেবে আমরা প্রত্যেক এলাকায় যাচাই-বাচাই ও খোঁজখবর নিয়ে দেখেছি এখানে ভাসমান অনেক লোক আছে এবং বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা বাইরে থেকে এসে এখানে কাজ করছে। আমরা সুনিশ্চিত হতে পারছিনা আমাদের মহল্লা ভিত্তিক, ওয়ার্ড ও থানা ভিত্তিক কোথায় এ ভাইরাসের আক্রান্তের সংখ্যা কত। তিনি বলেন, প্রধানমন্ত্রী, সরকার, ধর্ম মন্ত্রনালয় ও বিশ্বস্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে যেভাবে দিক নির্দেশনা দেয়া হয়েছে আমরা যেন সেভাবে মসজিদ ভিত্তিক ও অন্যন্য ধর্মীয় প্রতিষ্ঠানে সেটা মেনে চলি।
প্রয়োজনে আপাতত আমরা ঘরই নামাজ আদায় করি। এ করোনা ভাইরাস নিয়ে আমরা আতংকিত আছি। আমাদের সন্তানরা, আমাদের পরিবার, আত্মীয়-স্বজন আমাদের নগরের প্রত্যেক নাগরিকদের জীবনের কথা চিন্তা করে আমি সবাইকে অনুরোধ করবো যেটা আমাদের প্রধানমন্ত্রী এবং সরকারের পক্ষ থেকে বলা হয়েছে এবং ধর্মমন্ত্রনালয় থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে সেটা যেন আমরা শতভাগ মেনে চলি। তিনি বলেন, মহানগরীর প্রত্যেকটা নাগরিককে অনুরোধ করবো ধর্মমন্ত্রনালয় থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে সে সেটা অনুসরণ করে মসজিদে আপনারা সীমিত আকারে মুসল্লি নিয়ে নামাজ আদায় করবেন। সরকার যে সময়ে দিক নির্দেশনা দিবেন এবং স্বাস্থ্য মন্ত্রনালয় যে দিক নির্দেশনা দিবে সেটা আমরা মেনে চলবো। আমরা আল্লাহর কাছে এই দোয়া করি আল্লাহ যেন আমাদের সবাইকে মাফ করে দেন। করোনা ভাইরাস থেকে আমরা যেন মুক্ত হতে পারি সবাই যেন সবাইকে সহযোগিতা করি। প্রধানমন্ত্রী ঘোষিত সে নিয়মগুলো দিয়েছেন সেগুলো যেন শতভাগ মেনে চলি।