গাজীপুরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা আদায়

মোঃআল-আমিন, টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে বেশি দামে বিক্রির দায়ে ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।

এছাড়া শ্রীপুর উপজেলার বরমী এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে সুন্নতে খাতনার অনুষ্ঠানে লোকসমাগম করায় শরিফুল ইসলাম নামে এক ইতালী প্রবাসীর নিকট আত্নীয়কে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

জেলার কাপাসিয়া উপজেলা সদর ও রাওনাইট বাজারে নিত্যপন্যের দাম বেশি রাখার দায়ে ৮ দোকানীকে ৮০ হাজার টাকা,কালিগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে ২ লাখ ৪৫ হাজার, গাজীপুর সিটির করপোরেশনের কোনাবাড়ি ও হরিণাচালা এলাকায় তিন ব্যবসায়ীকে এক লাখ ৯০ হাজার টাকা এবং জয়দেবপুর বাজারে ক্রেতা সেজে দোকানীকে আটক করে ১৫ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত ।

এসময় আরও দুই দোকানীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে পুরো জেলায় নিত্যপন্যের দাম ঠিক রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

করোনা আতঙ্ক ছড়িয়ে যাতে সাধারণ মানুষকে কেউ ভোগান্তিতে ফেলতে না পারে এরজন্য ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।