গাজীপুরের টঙ্গীতে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটের আয়োজন করা হয়েছে

 আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর ন্যাশনাল টিউবস রোডে স্বাস্থ্যবিধি মেনে এক বিশাল গরুর হাটের আয়োজন করা হয়েছে। গতকাল ( ২৫ শে জুন ২০২০ ইং। ) সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেপারীরা আসতে শুরু করেছে টঙ্গীর পশুর হাটে।

নোভেল করোনা ভাইরাসের কথা চিন্তা করে হাটে পর্যাপ্ত পরিমানে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হাটে আগত ক্রেতা-বিক্রেতাদের মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে এবং রাস্তার মাথায় এবং হাটের বিভিন্ন জায়গায় ৫০ টি জায়গায় সাবান পানির ব্যবস্থা রাখা হয়েছে যাতে করে হাটে আগত ক্রেতারা সাবান পানি দিয়ে হাত ধুয়ে হাটে প্রবেশ করতে পারে।

এছাড়াও হাটে কিছুক্ষন পরে পরে জীবানুনাশক স্প্রে ছেটানো হয়ে থাকে যাতে করে নোভেল করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকা যায়। হাটেরে ইজারাদার মোঃ মনির সরকার বলেছেন, সংক্রমন ব্যাধি নোভেল করোনা ভাইরাসের কথা মাথায় রেখে এবারের পশুর হাটে নিরাপত্তা ব্যবস্থা অন্যান্য বছরের তুলনায় জোরদার করা হয়েছে। এবং স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা হচ্ছে। এছাড়াও হাটে তাপমাত্রা মাপার ব্যবস্থা রাখা হয়েছে যাতে করে করোনা ভাইরাসের সংক্রমন থেকে সকলে সুরক্ষিত থাকতে পারেন।