গাজীপুরের টঙ্গীতে ডাকাতি ও ছিনতাই চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

 আব্দুল আলিম, গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীর পশ্চিম থানার হোসেন মার্কেট এলাকায় গত ২৮শে মে রাত ৯ ঘটিকার সময় পশ্চিম থানা পুলিশ দু’জনকে গ্রেফতার করে গ্রেপ্তারকৃতরা হলেন শামীম হোসেন বাবু (৩০) ফাহিম (২২)। এঘটনায় টঙ্গী পশ্চিম থানার উপ- পরিদর্শক আবুল হাসান জানান হোসেন মার্কেট এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আমি এবং এসআই আরাফাত সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করি এ সময় তাদের কাছে থাকা চাকু ও ছোরা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির কাজে লিপ্ত থাকার কথা স্বীকার করে। এই ঘটনায় পুলিশ নিয়মিত আইনে ডাকাতির প্রস্তুতি মামলা হিসেবে গণ্য করেছে। টঙ্গী পশ্চিম থানা মামলা নস্বর ১২। আসামিরা হলেন এরশাদ নগর এলাকার ২নং ব্লকের মোঃ গিয়াস উদ্দিনের ছেলে শামীম হোসেন বাবু ওরফে বুকফাটা বাবু (৩০), অপর আসামী বরিশাল জেলার গৌরনদী থানার বাবাহ গ্রামের আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে মোঃ ফাহিম (২২)।

খোঁজখবর নিয়ে জানা যায় যে ১ নং আসামীর বিরুদ্বে বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে। টঙ্গী পূর্ব থানা মামলা নম্বর ৭৬ , গাছা থানা মামলা নম্বর ৩২, টঙ্গী পূর্ব থানার মামলা নম্বর ২০, টঙ্গী পূর্ব থানা মামলা নম্বর ৭, টঙ্গী পূর্ব থানা মামলা নম্বর ৩৪ যাহা বিভিন্ন মাদক হত্যা ছিনতাই ডাকাতি আইনের ধারা আসামি আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে এসে বড় ধরনের অপরাধ সংঘটিত করে থাকে।

এরকম অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে সমাজে অপরাধ কমবে না বলে এলাকাবাসী জানান। ঘটনার সত্যতা নিশ্চিত করে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক জানান, আসামিদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়ের করা হয়েছে।