গাজীপুরের টঙ্গীতে কেমিকেল গোডাউনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

আব্দুল আলিম, গাজীপুর প্রতিনিধি: রাজধানী ঢাকার মানুষের জননিরাপত্তা নিশ্চিত করতে গাজীপুরের টঙ্গীতে অস্থায়ী কেমিকেল গোডাউন নির্মানের ভিত্তিপ্রস্তর উধ্বোধন করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। আজ দুপুরে টঙ্গীর কাঠালদিয়া এলাকায় এই ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করা হয়।

প্রায় ৯২ কোটি টাকা ব্যায়ে বিএসসি’র নিজস্ব ৬ একর জমিতে ৫৩ টি অস্থায়ী গোডাউন নির্মান করা হবে। রজধানীর অদূরে মুন্সিগন্জের বিসিক ক্যামিকেল শিল্পনগরী গড়ে তোলা হচ্ছে সেখানেই হবে ক্যামিকেল শিল্পের স্থায়ী স্থান। মুন্সিগন্জের শিল্পনগরী স্থাপনের পরপরই টঙ্গী থেকে সরিয়ে নেওয়া হবে সব ধরনের ক্যামিকেল সামগ্রী।

এরপর বিএসসি’র অঙ্গ প্রতিষ্ঠান ঢাকা স্টীল ওয়ার্কস ব্যাবহার করবে এই গোডাউন গুলো।

শিল্প মন্ত্রনালয়ের সচিব মোঃ আব্দুল হালিমের সভাপতিত্বে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিতির বক্তব্যে মন্ত্রী বলেন, ক্যামিকেলের গোডাউনের জন্য নির্ধারিত জায়গা বেছে নেওয়া হয়েছে এবং এখানকার মানুষের নিরাপত্তায় সরকার যথেষ্ট সচেতন।

রাজধানীর পুরান ঢাকায় ক্যামিকেল গোডাউন থাকায় সেখানে প্রায়ই অগ্নিকান্ডের ঘটনা ঘটে এই গোডাউন র্মিানের মাধ্যমে রাজধানী ঢাকার মানুষের মনে স্বস্তি ফিরে আসবে বলে মনে করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন কামাল মজুমদার এমপি, প্রতিমন্ত্রী, শিল্প মন্ত্রনালয়। মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, সহ অন্যান্য নেতা কর্মীরা।