গাজীপুরের টঙ্গীতে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণালঙ্কারসহ সর্বস্ব লুট

আব্দুল আলীম, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) টঙ্গী পশ্চিম থানার সাতাইশ এলাকায় শনিবার রাতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। সশস্ত্র ডাকাতরা ফিল্মি কায়দায় অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে নগদ টাকা ও সোনাগহনাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে।

জানা গেছে, শনিবার রাত আড়াইটার দিকে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী পশ্চিম থানার সাতাইশ এলাকার স্থানীয় বাসিন্দা মোতাহার হোসেন খানের দ্বিতীয় তলায় রান্না ঘরের গ্রিল কেটে প্রথমে ৬ জন ডাকাত বাড়ির ভেতরে প্রবেশ করে। ডাকাতরা বাড়ির পেছন দিক দিয়ে একটি গাছ বেয়ে সেখানে পৌছায়। এ সময় আরো প্রায় ৬-৭ জন ডাকাত বাড়ির বাহিরে অবস্থান নেয়।

ডাকাতরা বাড়ির মালিক মোতাহার খানকে প্রথমে অস্ত্রের মুখে বেঁধে ফেলে। এর পর ফিল্মি কায়দায় অস্ত্র উঁচিয়ে একে একে সকল কক্ষে ঢুকে পরিবারের নারী-শিশুসহ সকল সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে এবং নগদ প্রায় ২ লাখ টাকা ও ১৫ ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়। খবর পেয়ে রোববার সকালে জিএমপি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ডাকাতরা খুচরা টাকা ও কয়েনসহ ছোট খাট জিনিসপত্রও লুট করে করে নিয়ে গেছে বলে বাড়ির মালিক মোতাহার খানের চাচা সফি খান জানান। এ ব্যাপারে জিএমপির টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং এ ঘটনায় আইনী প্রকৃয়া চলমান রয়েছে।