গাজীপুরের কাশিমপুরে করোনাকালেও থেমে নেই অবৈধ গ্যাস সংযোগ

মেহেদী হাসান, কাশিমপুর প্রতিনিধি: করোনা ভাইরাসের মহামারির মধ্যেও কাশিমপুর শিল্পাঞ্চলে থেমে নেই অবৈধ গ্যাস সংযোগ প্রদান চক্রের তৎপরতা। কাশিমপুরের ২নং ওয়ার্ড বুড়া মার্কেট লতিফপুর এলাকায় দিনে ও রাতের আধারে পাল্লা দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে। এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরনে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মাঝেমাঝে অভিযান চালালেও কয়েক দিনের মধ্যেই তা আবার পূর্বের অবস্থায় রূপ নেয়।

আর এ অবৈধ গ্যাস সংযোগ কে ঘিরে একটি প্রভাবশালী মহল হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। অপরদিকে ত্রুটিপূর্ণ ও নিম্নমানের এসব অবৈধ গ্যাস সংযোগ থেকে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। অনুসন্ধানে জানা গেছে কাশিমপুর থানাধীন 2 নং ওয়ার্ড লতিফপুর বুড়া মার্কেট, ৪ নং ওয়ার্ডের শৈলডুবী বটতলায় এসব অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে। এসব অবৈধ গ্যাস সংযোগে স্থানীয় দালালরা প্রতিটি বাড়ীর মালিকের কাছ থেকে ২০ -৩০ হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। অবৈধ এসব গ্যাস সংযোগ থেকে বিভিন্ন স্থানে মাঝে মধ্যেই অগ্নিকান্ডের ঘটনাও ঘটেছে।

পুড়ে গেছে বসতবাড়ি সহ লক্ষাধিক টাকার মালামাল। স্থানীয়রা জানান বৈধভাবে গ্যাস সংযোগ পেতে বছরের পর বছর ঘুরতে হয় ঠিকাদার ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের পিছনে। বর্তমানে আবাসিক সংযোগ বন্ধ থাকলেও টাকা দিলেই মিলছে অবৈধ গ্যাস সংযোগ।এ ব্যপারে তিতাসগ্যাস এন্ড ট্রান্সমিশন কোম্পানির সাভার এরিয়া ম্যানেজার প্রকৌশলী মো: আবু মোহাম্মদ সায়েম মুঠোফোনে জানান অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। পরবর্তী পর্বে চোখ রাখুন নাম সহ প্রকাশ করা হবে।