গফরগাঁওয়ে, রাস্তা কেটে ফেলায় সাংবাদিক পরিবার সহ কয়েকটি পরিবার জিম্মি

নূর হোসেন সুমন, গফরগাঁও প্রতিনিধিঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে যশোরা ইউনিয়নের আঠারদানা গ্রামের আবুল হোসেন, আনোয়ার, সারোয়ার, কুদ্দুছরা মিলে একই এলাকার দৈনিক প্রভাতি খবর পত্রিকার সাংবাদিক, মাহমুদুল হাসানের পরিবারসহ কয়েকটি পরিবারের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র কাঁচা রাস্তাটি কেটে ফেলে তাদেরকে জিম্মি করে রেখেছে, বলেছে এই পরিবারগুলোর চলাচলের একমাত্র রাস্তায় ছিল এটা।

গত ৮/১২/২০২০ তারিখে জমি খনন করার নাম করে ৫০ বছরের পুরনো রাস্তাটি কেটে বিলীন করে দিতে যাচ্ছে। এতে ভুক্তভোগী পরিবারগুলো রাস্তা না কাটার জন্য জমির মালিকের কাছে আকুতি মিনতি করে কোন ফল পাননি। পরিবারের আকুতি মিনতি না শুনে তাদেরকে টাকার গরম দেখিয়ে এদেরকে প্রাণনাশের হুমকি দেয় । বলে যে বস্তায় ভরে গুম করে ফেলবো। এলাকাবাসীকে জানালে তারা বলেন তোমরা আইনের আশ্রয় নাও ।

উপায়ান্তর না পেয়ে অসহায় পরিবার গুলো নিজের প্রাণ বাঁচানোর জন্য আইনি সহায়তা চেয়ে, আইনকে সম্মান করে , রাস্তাটি পুনরায় পাওয়ার জন্য জিম্মিদশা থেকে মুক্তি পাওয়ার জন্য দৈনিক প্রভাতি খবর পত্রিকার গফরগাঁও প্রতিনিধি, মাহমুদুল হাসান লেয়াকত বাদী হয়ে একটি লিখিত অভিযোগ নিয়ে দ্বারস্থ হয়েছেন, গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা গফরগাঁও থানা অফিসার ইনচার্জ, সহকারি ভূমি, মানবাধিকার গফরগাঁও উপজেলা শাখা ইউপি চেয়ারম্যান ইউনিয়ন ভূমি সরকারি কর্মকর্তা।