গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৭ টি ল্যাবে মোট ৯৫৭ টি নমুনা পরীক্ষায় ১০৭ জনের করোনা পজিটিভ

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৭ টি ল্যাবে মোট ৯৫৭ টি নমুনা পরীক্ষায় ১০৭ জনের করোনা পজিটিভ। এর মধ্যে নগরের ৭৭ জন এবং উপজেলাগুলোতে ৩০ জন। এ নিয়ে চট্টগ্রামে সর্বমোট ১৭ হাজার ২৯৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে উপজেলা পর্যায়ে ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২৭৪ জন। এর মধ্যে নগরের ১৮৯ জন এবং উপজেলায় ৮৫ জন।

গত ২৪ ঘন্টায় ১৩৭ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ হাজার ৯৫০ জন। উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ১১২ টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৬ জন এবং উপজেলায় ১৬ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৫২ টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৮ জন এবং উপজেলায় ০০ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৪০ টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৮ জন এবং উপজেলায় ০৯ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল চট্টগ্রামের ১৬৭ টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১০ জন এবং উপজেলায় ০৩ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ০৮ নমুনা পরীক্ষা করে উপজেলা পর্যায়ে ০১ জন শনাক্ত হয়েছেন।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল চট্টগ্রামের ৭২ টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ০৯ জন এবং উপজেলায় ০১ জন।

শেভরণের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৫৭ টি নমুনা পরীক্ষা করে ০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ০৬ জন এবং উপজেলায় ০০ জন।