গণধর্ষন মামলার অন্যতম আসামী আকাশ আটক

বশিরুল ইসলাম, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার হোমনায় চাঞ্চল্যকর কিশোরী গণধর্ষন মামলার অন্যতম আসামী আলমগীর হোসেন প্রকাশ আকাশকে (১৯) র‌্যাব-১১ এর সদস্যরা গ্রেফতার করেছে। সে হোমনা থানার জয়পুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের পুত্র। আটকের সময় তার থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয় যেখানে ধর্ষণের ভিডিও চিত্র পাওয়া গিয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় র‌্যাব-১১ এর কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাবের উপ-পরিচালক ও কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব এসব তথ্য জানান। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী আকাশ স্বীকার করেছে সে কৌশলে এ ঘটনার সাথে সম্পৃক্ত হয়েছে এবং নিজেও ধর্ষন করেছে। ঘটনার পর থেকে সে নানার বাড়ীতে পলাতক ছিল।

৫মার্চ রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর সদস্যরা জয়পুর গ্রামে এক বিশেষ অভিযান পরিচালনা করে মামলার অন্যতম আসামী আলমগীর হোসেন প্রকাশ আকাশকে গ্রেফতার করে। মোবাইলফোনে ধর্ষনের ভিডিও চিত্র পাওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক আরো একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উল্লেখ্য গত ২৩ ফেব্রুয়ারী হোমনা থানার জয়পুর গ্রামের মো: জয়নাল আবেদিনের ছেলে মো: জুয়েল রানা (২৩) তার সহযোগীদের নিয়ে একজন কিশোরী মেয়েকে জোরপূর্বক গণধর্ষন করে। ধর্ষনের পর থেকেই ধর্ষনকারীরা পলাতক ছিল। বিষয়টি জেলায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে এবং ঘটনায় হোমনা থানায় ২৯ ফেব্রুয়ারী একটি মামলা করা হয়। ৪ মার্চ র‌্যাব-১১ অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামী ধর্ষক জুয়েল রানাকে (২৩) গ্রেফতার করে হোমনা থানায় হস্তান্তর করলে মামলার তদন্ত কর্মকর্তা আসামীকে বিজ্ঞ আদালতে প্রেরণ করে। বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে ঘটনায় আরো সম্পৃক্তদের নাম প্রকাশ করলে র‌্যাব আকাশকে গ্রেফতার করে।