খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফুটালো মেস গ্রুপ

 বুলবুল আহমদ, নবীগঞ্জ (হবিগঞ্জ)  প্রতিনিধি: সারা বিশ্বের ন্যায় হবিগঞ্জ ও নবীগঞ্জে করোনার আক্রমন। বিশ্বের ন্যায়ে হবিগঞ্জে ও নবীগঞ্জে মাহামারির কারণে শহর, ইউনিয়ন, বাজার, নয়! অসহায়দের পাশে দাড়ালো গ্রামেরই একটি সামাজিক সংঘটন মেস গ্রুপ।

জানা যায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিঠাপুর আদর্শ গ্রামের প্রবাসীর উদ্দ্যেগে গঠন করা হয় মেস গ্রুপ। বিশ্বজোরে এই মাহামারি করোনা ও পবিত্র রমদ্বান উপলক্ষে উক্ত গ্রামের প্রবাসীদের গঠিত মেস গ্রুপ গ্রামের ৭৫টি পরিবারের লোকজনকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরে মেস গ্রুপ প্রবাসীদের উদ্দ্যেগে মিটাপুর আদর্শ গ্রামের গেইট থেকে ব্যানার নিয়ে গ্রামের লোকজন করোনা ভাইরাসের কারণে দূরত্ব বজায় রেখে মিঠাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে জড়ো হন। পরে সবাই একত্রিত হয়ে মিটাপুর গ্রামের জামে মসজিদের পশ্চিম পাশে একে একে গ্রামের ৭৫জন দিনমজুর ও হতদরিদ্র পরিবারের লোকজনদের মধ্যে ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি পিয়াজ, ২ লিটার তৈল, ২ কেজি আলু, ২ কেজি লবন দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন গ্রামের মুরব্বি ও যুবকরা। ত্রাণ বিতরন শেষে তাদের মধ্যে বক্তব্য দেন, ডাক্তার নাজমূল হক চৌধুরী পলাশ, আব্দুল কাসেম, যুবলীগ নেতা আলাউর রহমান আল আমিন সহ আরো অনেকেই। তারাদের বক্তব্যে বলেন- আগামীতে তাদের এ সংঘটন আরো উন্নত করার চেষ্টা চলছে। তারা আরো বলেন, মিটাপুর গ্রামকে সর্বপরি উন্নয়নই আমাদের লক্ষ ও উদ্দ্যেশ্য। উল্লেখ্য যে, বিগত ২০০৮ সাল থেকে এ গ্রুপটির শুভ যাত্রা শুরু হয়। এরপর থেকে মিঠাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের হত দরিদ্র শিক্ষার্থীদের বিনামূল্যের শিক্ষা সেবা প্রদান করা।

রাত্রীকালিন সময়ে জরুরী কোন কাজে অন্ধকারের মধ্যে যেন গ্রামের কেউর সমস্য যাহাতে না হয় সে জন্য মিটাপুর আর্দশ গ্রামের চতুুরদিকে লাইটিং করে আলোকিত করা হয়েছে। এবং পবিত্র রমজান মাসের জন্য গ্রামের গ্রায় শতাধীক পরিবারের লোকজনের মাধ্যমে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে। প্ররক বুলবুল আহমদ