খুলনা মিলিটারি স্কুলের শিক্ষার্থীদের জিম্মি করে মুক্তিপণ দাবির মামলায় গ্রেফতার -৪

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ খুলনা মিলিটারি কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীদের জিম্মি করে মুক্তিপণ দাবি চক্রের মূল হোতাসহ চারজনকে গতকাল মঙ্গলবার গ্রেফতার করেছে র‌্যাব-৬। এর আগে গত ২৪ জানুয়ারি মুক্তিপণ দাবির ঘটনায় ঝিনাইদহ সদর থানায় মিলিটারি স্কুলের ছাত্রী যারীন ইয়াসমীন বাদী হয়ে মামলা (নং-৩২) দায়ের করেছিল।

র‌্যাব-৬ এর সহকারী পরিচালক লিগ্যাল ও মিডিয়া সহকারী পুলিশ সুপার মোঃ মাহবুব-উল-আলম প্রেরিত ই-মেইল বার্তায় জানা গেছে, গ্রেফতারকৃতরা হলো ঝিনাইদহের গিলাবারিয়া গ্রামের মোঃ বসির বিশ্বাসের ছেলে সন্ত্রাসী গ্র“পের প্রধান মোঃ লিখন বিশ্বাস (২৬), মোঃ শাহাদাত লস্করের ছেলে মোঃ মিরাজ লস্কর (২০), মোঃ জিন্নাহ বিশ্বাসের ছেলে মোঃ তুহিন বিশ্বাস (২৩) ও মোঃ কামরুল হোসেনের ছেলে মোঃ রিপন হোসেন (২২)।

জানা গেছে, গত ২৩ জানুয়ারি বিকেলে খুলনা মিলিটারি কলেজিয়েট স্কুলের (এমসিএসকে) ছাত্রী যারীন ইয়াসমিন (১৮) তার বন্ধু শামীম আহমেদ (১৮) ঝিনাইদহের মহিষাকুন্ড এলাকায় পৌর পার্কে বেড়াতে যায়। সন্ধ্যার আগ মুহূর্তে সাড়ে ৫টার দিকে ৬/৭ জন যুবক তাদের পথরোধ করে জোরপূর্বক একটি পরিত্যক্ত ভবনে নিয়ে জিম্মি করে রাখে। সেখানে তাদের মারধর করে সন্ত্রাসীরা। ছুরি দেখিয়ে মেরে ফেলার হুমকি দিয়ে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

বিকাশের মাধ্যমে কিছু টাকা হাতিয়ে নেয় তারা। সন্ত্রাসীরা যারীনকে শ্লীলতাহানি করার চেষ্টাও করে। ছাত্র-ছাত্রীদের কাছে থাকা সমস্ত টাকা-পয়সা নিয়ে ছিনিয়ে নেয় ওরা। পরে স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে এই সংবাদ পেয়ে ওই রাতেই র‌্যাব-৬ অভিযান চালিয়ে যারীন ইয়াসমীন ও শামীম আহমেদকে উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গত রবিবার সকাল থেকে ঝিনাইদহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিকেল ৩টার দিকে এঘটনায় জড়িত একজন সন্ত্রাসীকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত মোঃ রাকিবুল ইসলাম (২৫) কাছ থেকে তথ্য নিয়ে অন্য আসামিদের গ্রেফতার করা হয়েছে।