খুলনা জেলার সব উপজেলা আবারও লকডাউন।

নূর কুতুবুল আলম, ডুমুরিয়া খুলনা প্রতিনিধি:  এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা হতে গত ০৯-০৫-২০২০ খ্রিঃ তারিখের ৫২০ নং স্মারকে করোনা ভাইরাস (কোভিড-১৯)এর বিস্তার প্রতিরোধে সাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব অনুসরণ করে সীমিত অকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট/শপিংমল শর্তসাপেক্ষে সীমিত চালুর সিদ্ধান্ত গৃহীত হয়। তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে যানা যায় যে,বর্ণিত শর্ত দুইটি মানুষের উপচে পড়া ভিড় অসচেতনা ও অবহেলার কারনে যথাযথ ভাবে পরিচালিত হচ্ছে না। ফলে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এমতাবস্থায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত জেলা/উপজেলা পর্যায়ে দোকানপাট/শপিংমল সমূহ বন্ধ রাখার নির্দেশ নির্দেশ প্রদান করা হলো।

২]= তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা যেমন ফার্মোসি সর্বক্ষনিক খোলা থাকবে।এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্য,কৃষি পণ্য পরিবহন এর যানবহনের আওতামুক্ত থাকবে।নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান,কাচা বাজার এর ক্ষেত্রে এ কার্যালয় থেকে পূর্বের জারিকৃত নির্দেশনা বহাল থাকবে।

সকল জনসাধারণ ও ক্রেতা,বিক্রেতা, ব্যাবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট বেক্তি ও ব্যাবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।মোহম্মাদ হেলাল হোসেন পিপিএ জেলা ম্যাজিস্ট্রেট খুলনা ও সভাপতি জেলা পর্যায়ের করোনা ভাইরাস ক্রমণপ্রতিরোধ সহ সার্বিক ব্যবস্থাপনা কমিটি।