খুলনায় ১৯৫ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ খুলনায় করোনার কারণে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অসহায় পেশাজীবীর মধ্যে পরিচ্ছন্নতাকর্মী (ডোম, সুইপার ও ক্লিনিক্যাল বর্জ্য অপসারণকারী) ১৯৫ পরিবারের মধ্যে আর্থিক সহায়তা দিয়েছে বেসরকারি সেচ্ছাসেবী সংগঠন রূপান্তর। বুধবার (২৯ জুলাই) দুপুরে প্রধান অতিথি থেকে খুলনা প্রেসক্লাবে খুলনার সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক পরিচ্ছন্নতাকর্মীদের হাতে এ অর্থ তুলে দেন।

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবন ও জীবিকাকে মারাত্মভাবে ক্ষতিগ্রস্ত করেছে মহামারি করোনা। এ দুস্থ অসহায় মানুষদের জীবন ও জীবিকা সচল রাখতে সরকারের পাশাপশি বেসরকারি পর্যায়ের সহযোগিতা জরুরি। তিনি বলেন, করোনার ভয়াবহতায় সঙ্কটাপন্ন মানুষকে পরিবার প্রতি নগদ ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তার বিষয়টি খুবই প্রশংসনীয় উদ্যোগ।

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তাদানের মতো করোনায় আক্রান্ত দুস্থ পেশাজীবীদেরও ধারাবাহিকভাবে সহযোগিতার জন্য রূপান্তরের ভূয়সী প্রশংসা করেন। তিনি এভাবে অন্যান্য সংস্থাকেও এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রূপান্তরের অন্যতম নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন, রূপান্তরের এনভায়রনমেন্ট অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রামের প্রধান ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদ।

এসময় রূপান্তরের কর্মসূচি কর্মকর্তা অসীম আনন্দ দাস, শেখ জার্জিস উল্লাহ, কার্তিক রায়, তছলিম আহমেদ টংকার প্রমুখ উপস্থিত ছিলেন। করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এ সহায়তা কর্মসূচি পরিচালনা করা হয়। এর পর খুলনা প্রেসক্লাবে বিধবা,

স্বামী পরিত্যক্তা ও শিশু প্রধান ১৩৪টি পরিবারের মধ্যে ৫ হাজার করে নগদ অর্থ সহায়তা দেয় রূপান্তর। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।