খুলনায় মাদক মামলার ৩ কার্যদিবসের মাথায় আসামীর ১ বছরের কারাদন্ড প্রদান আদালতের

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ খুলনায় মাদক মামলায় মাত্র তিন কার্যদিবসেই রায় ঘোষণা করেছেন আদালত। দেশের বিচার ব্যবস্থাপনায় এমন ঘটনা এটিই প্রথম। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আদালত নম্বর-৪) ড. মো. আতিকুস সামাদ এই রায় ঘোষণা করেন।

কারাদন্ড প্রাপ্ত আসামী হলেন বরিশাল জেলার উজিরপুর থানার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে সম্রাট(২৬)। রায়ে মামলার একমাত্র আসামি মো. সম্রাটকে গাঁজা রাখার অপরাধে ছয় মাস এবং ইয়াবা রাখার অপরাধে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন।

এছাড়াও আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৩ ডিসেম্বর মহানগরীর লবনচোরা থানা এলাকা থেকে সম্রাটকে পুলিশ আটক করে। এ সময় তার কাছ থেকে ৩০ গ্রাম গাঁজা ৬ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় সম্রাটকে আসামি করে লবনচোরা থানায় মাদকদ্রব্য আইনে মামলা হয়। চলতি বছরের ২১ অক্টোবর আদালতে চার্জ গঠন এবং ২২ অক্টোবর ৬ জনের সাক্ষ্য নেওয়া হয়। ২৫ অক্টোবর আর্গুমেন্ট ও আসামি সনাক্ত শেষে আদালত এই রায় ঘোষণা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাহারা ইরানী পিয়া রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের কোনো আদালতে মাত্র তিন কার্যদিবসে মামলার রায় এটিই প্রথম। তিন কার্যদিবসের মধ্যে বিচারকাজ সম্পন্ন সম্ভব, এই রায়ের মাধ্যমে তারই প্রমাণ হয়েছে।