খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন সোমবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এর উদ্বোধন করেন।

বিশ্ব শিশু দিবসের এবারের প্রতিপাদ্য ‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’। অতিথিরা বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। সরকার শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন ও কল্যাণ নিশ্চিত করতে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

একাডেমিক শিক্ষার পাশাপাশি শিশুদের নৈতিক শিক্ষা দিতে হবে। শিশুর প্রতি যে কোন নির্যাতন প্রতিরোধে সকলকে এক হয়ে কাজ করতে হবে। শিশুর প্রতি কোন অবিচার না হয় সেদিকে অভিভাবকদের খেয়াল রাখতে হবে। তাঁরা আরও বলেন, সাঁতার না জানার কারণে অনেক শিশু পানিতে ডুবে মৃত্যুবরণ করে।

এজন্য সকল শিশুকে সাঁতার শেখাতে অভিভাবকদের প্রতি অতিথিরা অনুরোধ জানান। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান।

এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা উপস্থিত ছিলেন। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।