খুলনায় ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন

 আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ মাদক সেবনের প্রতিবাদ করায় খুলনার রূপসা উপজেলায় সুমন শেখ (২৬) নামে এক কলেজ ছাত্রকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। শনিবার রাত ৮টার দিকে উপজেলার নৈহাটীর মোড়ের হুমায়রা কম্পিউটারের দোকানের সামনে এ ঘটনা ঘটে।
নিহত সুমন নৈহাটী দক্ষিণ পাড়ার মোঃ আফজাল শেখের পুত্র। সে রূপসা ডিগ্রি কলেজের ছাত্র। এ ঘটনায় পুলিশ রেজাউল করিম (২৭) নামে একজনকে আটক করেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন বলেন, পূর্ব শত্রুতার জের ধরেই হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে রেজাউল করিমকে আটক করা হয়েছে।
লাশ ময়না তদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। মামলার প্রস্তুতি চলছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কিছুদিন আগে নৈহাটি দক্ষিণপাড়ার আবুল বাসারের পুত্র মাহামুদুল্লাহ (২৪) গাঁজা সেবন করে। সুমন শেখ এর প্রতিবাদ করে এবং মাহমুদুল্লাহকে থাপ্পড় মারে। এ ঘটনার জের ধরে মাহমুদুল্লাহ শনিবার সন্ধ্যার দিকে সুমনকে পেয়ে তার সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়ে।
এক পর্যায়ে মাহামুদুল্লাহ ছুরি দিয়ে সুমনের পেটে আঘাত করে পালিয়ে যায়। এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত সুমনের মা নার্গিস বেগমের আহাজারি করে বলছে আমার ছেলের হত্যাকারীর ফাঁসি চাই।
খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) মোঃ রাজু আহম্মেদ, রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন, ওসি তদন্ত ইব্রাহিম সোহেল ঘটনাস্থল পরিদর্শন করেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ আসামী আটকের জন্য অভিযান অব্যাহত রেখেছেন।