খুলনায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে মোবাইল কোর্ট

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় খুলনা জেলা প্রশাসন বৃহস্পতিবার খুলনা মহানগরের আটটি মেট্রোপলিটন থানায় এবং খুলনা জেলার নয়টি উপজেলায় একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে। ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি টিমের মাধ্যমে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত খুলনা মহানগর ও উপজেলাগুলোতে বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে মাস্ক পরিধান না করা এবং স্বাস্থ্যবিধি না মানার দায়ে মোট ২৫৯টি মামলায় ২৭১ জনকে ১,১৮,২০০/- (এক লক্ষ আঠারো হাজার দুইশত) টাকা জরিমানা করা হয় এবং ১৫৫ জনকে আটক করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত নভেম্বর মাসের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। গত ৯ নভেম্বর থেকে এ পর্যন্ত পরিচালিত মোবাইল কোর্টে মোট ৭৭০টি মামলায় ৩ লাখ ৮৮ হাজার ৮৭০ টাকা জরিমানা করা হয়েছে এবং ৩৮২ জনকে আটক করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন মহানগর মেট্রোপলিটন থানা পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সদস্যরা এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যরা। করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।