খালেদার অনুমতি ছাড়া অ্যাডভান্সড চিকিৎসা সম্ভব নয়: মাহবুবে আলম

সার্বক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ খালেদা জিয়াকে দেখভাল করছেন জানিয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম  বলেছেন তার অনুমতি না হলে অ্যাডভান্সড চিকিৎসা করা সম্ভব হবে নয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের পর নিজ কার্যালয়ে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এমন মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এসময় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিবরণী উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল আরো বলেন, এ মামলায় খালেদা জিয়াকে সাত বছর কারাদণ্ড দিয়েছেন নিম্ন আদালত। এবং এ রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া হাইকোর্টে আপিল আবেদন করেছিলেন। সে আপিলে তিনি জামিন চেয়েছিলেন। হাইকোর্ট বিভাগ সে জামিন আবেদন নাকচ করেছেন। এ আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার পক্ষে একটি লিভ পিটিশন দায়ের করা হয়েছিল আপিল বিভাগে। সেখানে জামিন চাওয়া হয়েছিল।

‘আদালত তার আইনজীবী,রাষ্ট্রপক্ষ এবং দুদকের আইনজীবীর বক্তব্য শুনে জামিন আবেদন খারিজ করেছেন। তবে খালেদা জিয়া যদি রাজি থাকেন তাহলে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন তার অ্যাডভান্সড চিকিৎসার জন্য। এবং এটা খালেদা জিয়া অনুমতি সাপেক্ষে বলে জানান  অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।