কোন হাসপাতালে ‘বেড’ খালি, জানা যাবে ওয়েবসাইটে

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ করোনাভাইরাস মহামারীর এই সময়ে চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসাপাতাল ও ক্লিনিকের সেবা সংক্রান্ত সব তথ্য প্রাপ্তির অনলাইন প্ল্যাটফর্ম ‘হাসপাতাল তথ্য বাতায়ন’-এর যাত্রা শুরু হয়েছে।

এই তথ্য বাতায়ন থেকে হাসপাতাল-ক্লিনিকের রিয়েল টাইম ইনফরমেশন পাওয়া যাবে। রোগী সরাসরি কল করে হাসপাতালে বেড বুকিং দিতে পারবে।
এই অনলাইন প্ল্যাটফর্মটিতে চট্টগ্রামে কোভিড ১৯ সংক্রান্ত টেস্টিং, ফলাফল, চিকিৎসার জন্য ঔষধ, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার সেবাদানকারী প্রতিষ্ঠানের নাম-ঠিকানা ও ফোন নম্বর, হাসপাতাল-ক্লিনিক, ফিল্ড হাসপাতাল, আইসোলেশন সেন্টারসহ সব জায়গায় প্রাপ্ত চিকিৎসা সুবিধা সংক্রান্ত সব তথ্য থাকছে।

চট্টগ্রাম সার্কিট হাউজে এটি উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।
চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে তথ্য বাতায়নটি www.hospitalfinder.info চালু করা হয়েছে। এই তথ্য বাতায়ন হাসাপাতাল ও জরুরি স্বাস্থ্য সেবা বিষয়ক তথ্য ভাণ্ডার।

উদ্বোধনী অনুষ্ঠানে সচিব মোস্তফা কামাল উদ্দীন বলেন, করোনাভাইরাসের এই সময় জনগণের স্বাস্থ্যসেবায় স্বস্তি নিশ্চিতকরণে প্রয়োজনীয় ও কাঙ্ক্ষিত হাসপাতাল বা ক্লিনিকের সেবা সম্পর্কিত তথ্য সঠিক সময়ে পৌঁছে দেওয়া এবং সেবা প্রাপ্তি নিশ্চিতে এটি একটি উপযুক্ত মাধ্যম হিসেবে কাজ করবে।