কেশবপুরে ১ লাখ ২৪ হাজার ভোটের ব্যবধানে শাহিন চাকলাদার এমপি নির্বাচিত

আক্তার হোসেন, কেশবপুর (যশোর) প্রতিনিধিঃ উৎসব মুখোর পরিবেশে শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে যশোর-০৬ কেশবপুর আসনের উপ-নির্বাচনের ভোট। এই উপ-নির্বাচনে নৌকার মনোনিত প্রার্থী যশোর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহিন চাকলাদার ১ লক্ষ ২৪ হাজার ২শ ০৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। ভোট বর্জন করলেও নৌকার নিকটতম প্রতিদ্বন্ধি হয়েছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী আবুল হোসেন আজাদ। ধানের শীষ পেয়েছেন ২ হাজার ১২ ভোট ও লাঙল পেয়েছেন ১ হাজার ৬ শ ৭৮ ভোট। মোট ভোট বাতিল হয়েছে ১৩৭৪টি।

নিছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলে কেশবপুর উপজেলার সকল ভোট কেন্দ্রে। সকালে অধিকাংশ কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন লক্ষ করা গেছে। তবে এই উপ-নির্বাচনে পুরষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বা দীর্ঘ লাইন চোখে পড়ার মত ছিল। ভোটাররা স্ব-স্ব দায়িত্বে সামাজিক দূরাত্ব বজায় রেখে শতস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীর প্রতীকে তার ভোটারাধিকার প্রয়োগ করতে দেখা গেছে।

ভোট চলাকালে কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জাতীয়পার্টির প্রার্থী হাবিব নির্বাচনী মাঠে থাকলেও বিএনপি নির্বাচন বর্জন করায় কোনো কেন্দ্রেই আওয়ামী লীগের প্রার্থীর বাইরে অন্য কোনো দলের পোলিং এজেন্ট বা দলীয় কর্মী-সমর্থকদের দেখা যায়নি। এমনকি আওয়ামী লীগ প্রার্থীর বাইরে অন্য কোন প্রার্থীর পোস্টার, ব্যানার, ফেস্টুনও ছিল না কোন কেন্দ্রে।

এদিকে সাধারণ ভোটারদের মধ্যে ভোট আমেজ কম থাকলেও আওয়ামীলীগের দলীয় কর্মী-সমর্থকদের ভোট কেন্দ্রে উপস্থিতি ছিল ব্যাপক। নৌকা আর শাহিন চাকলাদারের শ্লোগানে কেন্দ্রে আসা ভোটরদের সব সময় মুখরিত করে রেখেছিল আওয়ামী সমর্থিত নেতা-কর্মীরা।

কেশবপুরের সাংসদ ও সাবেক জন প্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করায় এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই আসনের উপ নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। মোট ভোট কেন্দ্র ছিল ৭৯ টি।

এদিকে বিপুল ভোটের ব্যাবধানে এম.পি নির্বাচিত হওয়ায় কেশবপুর উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন নব-নির্বাচিত সংসদ সদস্য শাহিন চাকলাদারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন।