কেশবপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ১০০ ছুঁই ছুঁই

আক্তার হোসেন, কেশবপুর প্রতিনিধি: যশোরের কেশবপুরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রশাসনের কঠোর নজরদারীতেও মানুষজন মানছে না স্বাস্থ্যবিধি।

এ অবস্থায় কোরবানীর পশুর হাটসহ রাজধানী ঢাকা এবং অধিক সংক্রমিত এলাকা থেকে মানুষ জন ঈদে বাড়ি আসার পর সংক্রমণ আরও বেড়ে যাওয়ার আশংকা করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। লকডাউন শিথিল হওয়ার পর থেকে মানুষজন যেন বেপরোয়া হয়ে উঠেছে।

অধিকাংশ মানুষই মানছে না স্বাস্থ্যবিধি, চলাফেরা করছে স্বাভাবিকভাবে। শনাক্তের দিক দিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে এ উপজেলা। এ অবস্থায় উপজেলায় সংক্রমণ বেড়ে যাওয়ার আতঙ্ক বিরাজ করছে এলাকাবাসীর ভেতর। কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বুধবার (২৯ জুলাই) পর্যন্ত উপজেলায় করোনা পজেটিভ হয়েছে ৯৫ জন।

আর ইতোমধ্যে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৬০ জন। এ পর্যন্ত উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন ও নিজ নিজ বাড়িতে আইশোলেশনে আছেন ৩১ জন। কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বলেন, বুধবার (২৯ জুলাই) পর্যন্ত ৫৯৩ জনের নমুনা সংগ্রহ করার পর রিপোর্ট পাওয়া গেছে ৫৭৭ জনের।

এদের মধ্যে ৯৫ জনের করোনা পজেটিভ এসেছে। ইতোমধ্যে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৬০ জন। এ পর্যন্ত উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। বাকী ৩৩ জনের মধ্যে ২ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, অন্যরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। আজ ১৬ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।