কেন্দুয়ায় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির (ও এম এস) ৩৬ বস্তা চাল জব্দ

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ  নেত্রকোণা কেন্দুয়া উপজেলায় পাচারকালে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির (ও এম এস) ৩৬ বস্তা চাল বোঝাই একটি লড়ি জব্দসহ চালককে আটক করেছে কেন্দুয়া থানা পুলিশ। সোমবার (৮ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার ৯ নং নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের পেছনের রাস্তা থেকে চাল বোঝাই লড়ি জব্দ ও চালককে আটক করা হয়।

আটককৃত লরি চালক হচ্ছেন- উপজেলা সদরের সাউদপাড়া এলাকার সাগর মিয়া (২২)। কেন্দুয়া থানার ওসি মো: রাশেদুজ্জামান জানান, সরকারি বস্তার ভিতরের চাল খুলে প্লাষ্টিকের বস্তায় ভরে লড়িতে করে চাল পাচার হচ্ছে এমন গোপন খবর আসে। তখন দ্রুত সেখানে অভিযান চালায় পুলিশ।

লড়িটির গতি থামিয়ে তল্লাশি করে ৩৬ টি প্লাষ্টিকের বস্তায় চাল আর একটি বস্তার ভিতরে সরকারি খালি বস্তাগুলো পাওয়া যায়। এ সময় লড়ি চালককে আটক করা হয়েছে। চালের মালিক পালিয়ে যায়। তিনি আরো জানান, আটক লড়ি চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিস্তারিত তদন্ত শুরু করা হয়েছে। তদন্তের পর বলা যাবে সরকারি এই ও এম এসের চাল পাচারে কে বা কারা এর সাথে জড়িত। পাচার করা চালের মূল হোতাদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি রাশেদুজ্জামান।