কেন্দুয়ায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে আহত ৩, থানায় অভিযোগ

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণা কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নে জমি-সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৩ জন গুরুতর আহত হয়েছে। গত ৪এপ্রিল (সোমবার) দুপুরে বলাইশিমুল গ্রামের এমদাদুল হক রুবেলের বাড়িতে এই আহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, নেত্রকোণা কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের হাবিবুর রহমানের ছেলে এমদাদুল হক রুবেল ও তার প্রতিপক্ষ আব্দুল গনির ছেলে মোজাম্মেল হক দীর্ঘদিন যাবৎ জমি-সংক্রান্ত বিরোধ চলে আসছিল। পরবর্তীতে গত ৪এপ্রিল (সোমবার) দুপুরে পূর্ব পরিকল্পিত ভাবে মোজাম্মেল হকের নের্তৃত্বে ১০জন সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র রামদা, রড, লাঠিসুটা নিয়ে বলাইশিমুল গ্রামের বাসিন্দা এমদাদুল হক রুবেলের বাড়িতে গিয়ে তার পরিবারের ওপর হামলা চালায়।

এ সময় গুরুতর আহত হয় এমদাদুল হক রুবেল, আলমগীর কবির ও মতিয়র রহমান। এই ঘটনায় ৭মে (বৃহস্পতিবার) শাহ আলম বাদী হয়ে কেন্দুয়া থানায় ১০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তরা হলেন- মোজাম্মেল হক (২৮), শহীদ মিয়া (৩৮), ওবায়দুল (৩০), আতিকুল(২০), আয়াতুল (২৩), অলি মিয়া(৩৫), সানোয়ার (২১), নুরুল ইসলাম(৬২), দীন ইসলাম(৬০), লালন মিয়া(৩০)। এ ব্যাপারে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।