কৃষকের ধান কেটে দিলেন কালিয়া উপজেলা ছাত্রলীগ

মোঃ হাচিবুর রহমান, কালিয়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ।কোভিড (১৯)করোনা ভাইরাসের কারণে সারা বাংলাদেশের ন্যায় কালিয়া উপজেলায় চলতি বোরো মৌসুমে,ব্যাপকভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে।

এ অবস্থায় হতদরিদ্র ও বরগা চাষীদের ধান কেটে দেয়ার উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। এরই অংশ হিসেবে বুধবার বিকালে ও বৃহস্পতিবার সকালে উপজেলা ছাত্রলীগের ১৫ সদস্যের একটি টিম কালিয়া ঘোষপাড়ার গোপি ঘোষ নামে এক কৃষকের ধান কেটে দেয়।

এ সময় উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ রাইসুল ইসলাম পান্নু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং আমাদের বিবেকের তাড়নায়,আমরা পাশে দাড়িয়েছে অসহায় কৃষকের।

এ শিক্ষা আমাদের জাতির পিতা দিয়ে গেছেন,দেশের প্রতিটি ক্লান্তিকালে,যুগে যুগে ছাত্রলীগ তার সর্বোস্ব উজার করে মাটি ও মানুষের জন্য কাজ করেছে,তার ই ধারবাহিকতায়, ১৫ সদস্যের টিম গঠন করে আমরা কৃষকের পাশে দাড়িয়েছি,ছাত্রলীগের অন্যান্য সদস্যারা হলেন, অংকন ঘোষ, অয়ন ঘোষ, সিরাজুল ইসলাম, আকাশ, শাহীন বিশ্বাস, পবিত্র, সোহাগ, রাফেল, ফরাদ, রাহাত, খালিদ, অলিদ, সৌরভ ঘোষ উপস্থিত ছিলেন।

কৃষক গোপি ঘোষ বলেন, জমিতে ধান পাক ধরিছে, কয়েকদিন ধরে কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় ছাত্রলীগ নেতা রাইসুল ইসলাম তার দলীয় নেতাকর্মীদের নিয়ে আমার ক্ষেতের ধান কেটে দিলো। এই ধান কেটে দেয়ায় আমার যে কত উপকার হইছে ভগবান ই জানে।ছাত্রলীগকে ধন্যবাদ দিচ্চি,ভগবান তাদের মংগল করুন।

ছাত্রলীগ এর প্রতি আমার একটা খারাপ ধারনা আছিল, আজ তা পুরপুরি বদলে গেল,আগে ও দেখছি এই ছাত্রলীগের ছাওয়াল রা মানুষের জন্য কাজ করে,আজ স্বচোক্ষে দেখলাম,মনডা ভইরে গেল। এদিকে এই মহামারির সময়ে বিনা পারিশ্রমিকে ধান কেটে দেয়ায় খুশি দরিদ্র কৃষকসহ এলাকাবাসী।