কৃষকরাই প্রধানমন্ত্রীর শক্তির মূল উৎস: এমপি শাওন

হাসান পিন্টু, ভোলা (দক্ষিণ) প্রতিনিধি: ভোলার লালমোহনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছেন ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।

শনিবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে ২ হাজার ১৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি আউশ ধানের বীজ ও ৩০ কেজি রাসায়নিক সার বিতরণ করা হয়।

বীজ ও সার তুলে দিয়ে এমপি শাওন বলেন, খাদ্য ঘাটতির বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর খাদ্য উদ্বৃত্ব রাষ্ট্রে পরিণত হয়েছে। ভর্তুকী দিয়ে সরকার কৃষকদের ঘরে ঘরে উন্নত মানের বীজ ও সার পৌছে দিচ্ছে।

শেখ হাসিনা বেঁচে থাকতে একটি মানুষও না খেয়ে থাকবে না।

এসময় তিনি বলেন, কৃষকরাই প্রধানমন্ত্রীর শক্তির মূল উৎস। কৃষকরা ভালোভাবে উৎপাদন করলে এদেশে কখনো খাদ্যের সংকট দেখা দিবে না। এক টুকরো মাটিও আমরা খালি রাখবো না। প্রয়োজনে সবজি চাষ করে পরিবারের খাদ্য সহায়তা করবো। লকডাউনে যারা বেকার হয়ে পড়েছেন তাদের বাড়ির আঙিনায় হলেও সবজি ও ফলমূল আবাদ করে পরিবারের খাদ্য সহায়তা করার আহবান জানান এমপি শাওন।

এসময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. শাহিন জুয়েল, কৃষি অফিসার এএফএম শাহাবুদ্দিন, ওসি মীর খায়রুল কবীর প্রমূখ উপস্থিত ছিলেন।