কুয়াকাটায় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযান,৬ প্রতিষ্ঠানকে জরিমানা

 আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং ক্রেতার কাছ থেকে ন্যায্য মূল্যের অতিরিক্ত টাকা নেওয়ার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুয়াকাটার মৎস্য বন্দর মহিপুরও আলীপুরে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে৭২ হাজার টাকা জরিমানা করেছে।

 

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত অধিদপ্তরের পটুয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম ভ্রাম্যমান আদালতে এসব জরিমানার অর্থ আদায় করেন। আলীপুর বন্দরের মনোয়ারা কৃষি ঘর ২০ হাজার টাকা, বাংলাদেশ মেডিকেল হল ১৫ হাজার টাকা, দোয়েল কসমেটিক্স ৫ হাজার টাকা, আয়শা কসমেটিক্স ৭ হাজার টাকা, আল-আমিন ফার্মেসি ৫ হাজার টাকা এবং মহিপুরের রাজা ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা নগদ অর্থ জরিমানা করা হয়।

এসময় পটুয়াখালী র‌্যাব-৮ এর একটি টিম তাকে নিরাপত্তা সহায়তা দেয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পটুয়াখালীর সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম জানান, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৭২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং ভোক্তাদের কাছ থেকে পন্যের মূল্য অধিক নেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে এসব অর্থদÐ করা হয়েছে।