কুয়াকাটায় টোয়াকের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচী

আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ পরিবেশ বাচাঁতে এবং জলবায়ূর প্রভাব থেকে নিজেদের নিরাপদে রাখতে ট্যুর অপারেটরস্ এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকাল ট্যুরিজম পার্কে বৃক্ষ রোপণ করা হয়েছে।

বৃক্ষ রোপণে কর্মসূচীতে অংশ নেন টোয়াক প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার, সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন আনু, জয়েন্ট সেক্রেটারি নেছার উদ্দিন হাওলাদার, ডিরেক্টর অরগানাইজ আবুল হোসেন রাজু, ডিরেক্টর ফিনান্স আসাদুজ্জামান মিরাজ, ডিরেক্টর ফ্রেড এন্ড ট্রেড কেএম জহির, টোয়াকের ফাউন্ডার মেম্বার ও পর্যটন প্রেমী সাংবাদিক আরিফুর রহমান, সদস্য সোহেল মাহমুদসহ আরও অনেকে।

কুয়াকাটা পর্যটন পার্কে প্রথম বৃক্ষ রোপনের মাধ্যমে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুভ সূচনা করা হয়। পর্যায় ক্রমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বেশ কয়েকটি সড়কে বৃক্ষ রোপণের মাধ্যমে এ কর্মসূচী পালন করা হবে।

টোয়াক প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সারা দিয়ে টোয়াক এর উদ্যোগে সপ্তাহ ব্যাপী এই বৃক্ষ রোপণ কর্মসূচীর আয়োজন করা হয়েছে। পরিবেশ বাচাঁতে এবং নিজেদের জলবায়ূর প্রভাব থেকে মুক্ত রাখতে বৃক্ষ রোপণের কার্যক্রম পরিচালনা করা হবে বলে তিনি বলেন।

টোয়াক সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন আনু জানান, বৈশ্বিক জলবায়ূর বিরুপ প্রভাবে কুয়াকাটা সৈকত দিনে দিনে সাগরগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। বিলীন হয়ে যাচ্ছে সৈকতের পাশে থাকা প্রাকৃতিক সৌন্দর্য। তাই আমরা এমন উদ্যোগে নিয়েছি। সী বিচ্ এলাকায় বেশি করে গাছ লাগালে আমরা বিভিন্ন দূর্যোগ থেকে রক্ষা পেতে পারি।