কুড়িগ্রাম সিদ্দিক হত্যায় জড়িত আইনুলসহ সহযোগীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিত মানববন্ধন

 মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামর উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মুন্সিপাড়ায় পারিবারিক কলহ সিদ্দিকুর ইসলাম নাম এক ব্যাক্তিকে পিটিয়ে হত্যায় জড়িত আইনুলসহ তার পরিবারের সদস্যদের গ্রেফতার ও ফাঁসির দাবিত মানববন্ধন ও বিক্ষাভ করছে এলাকাবাসী। সোমবার (১জুন) দুপুর কুড়িগ্রাম প্রেসক্লাবর সামন ঘটাব্যাপী মানববন্ধন ও বিক্ষাভ মিছিল বের করা হয়।

এসময় বক্তব্য রাখেন নিহতের ভাই ফেরদৌস ইসলাম, প্রতিবেশি হানিফ ও আসাদুল ইসলাম। উল্লখ্য, জমিতে গরুর বাছুরের ধান খাওয়াকে কেদ্র করে প্রতিবেশি আইনুলের পরিবার বাছুরটিকে ইট দিয় আঘাত করাসহ সিদ্দিকুরের পরিবারের লোকজনকে গালাগালি করে।

এনিয় বৃহস্পতিবার (২৮ মে) সন্ধ্যায় দু’পক্ষের ডাকা সালিশ বৈঠক ভেস্তে যায়। পর ওইদিন রাত সাড় ৯টার দিকে টিনের চালে আম পড়াকে কেদ্র কর দু’পক্ষ প্রথম কথা কাটাকাটি হয়। পরে উত্তজিত আইনুলের পরিবারের লোকজন সিদ্দিকুরের পরিবারর উপর দেশীয় অস্শস্ত্র নিয়ে হামলা চালায়।

এসময় সিদ্দিকুরসহ পরিবারের ৫জন আহত হয়। কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেয়ার পথে ওইদিন রাতেই মারা যায় সিদ্দিকুর। এছাড়াও গুরুতর আহত মামা মতিয়ার রহমান মন্ডল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।