কুড়িগ্রামে ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩১ জন হোম কোয়ারেন্টাইনে

 মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এনিয়ে সোমবার পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হলো ৫১৪ জনকে। এছাড়া ৬২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদিকে হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ৩৫৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান। তিনি জানান, গত ৪ এপ্রিল থেকে ১৯ এপ্রিল বিকেল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে মোট ২৭৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজের পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৫৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। তার মধ্যে রৌমারীর ১৭ বছর বয়সী এক কিশোর এবং ফুলবাড়ীর ৩০ বছর বয়সী এক যুবকের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে।

তিনি বলেন, আক্রান্তদের নিজ নিজ  উপজেলা হাসপাতালের করোনাভাইরাস আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলায় গত ১৩ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সময়ে বিভিন্ন দেশ থেকে ৪২৫ জন প্রবাসী এসেছেন। তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ শেষ হয়েছে। এছাড়া গত ১১ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত সময়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাড়িতে ফিরেছেন এমন ৫ হাজার ৮৭৭ জনের তালিকা তৈরি করে জেলা প্রশাসক ও সির্ভিল সার্জনের কাছে পাঠানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও  জানানো হয়েছে, জেলার সকল প্রবেশ পথসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে ১৯ টি চেক পোষ্ট বসানো হয়েছে। এসব স্থানে জেলার বাইরে থেকে আসা লোকদের তথ্য নিয়ে সংশ্লিষ্ট থানা এলাকায় পাঠিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হচ্ছে।