কুড়িগ্রামে মানসিক ভারসাম্যহীন এক নারীকে পুশ ইন করল বিএসএফ

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কদার ইউনিয়নের ঢলুয়াবাড়ি সীমানা দিয়ে মানসিক ভারসাম্যহীন এক নারীকে বাংলাদশ পুশ ইন করার অভিযোগ উঠছে বিএসএফএর বিরুদ্ধে। ঘটনাটি ঘটছে আজ মঙ্গলবার সকালে।

স্থানীয়রা জানান, ভারতর আসাম রাজ্যের ধুবরী জেলার গালকগঞ্জ থানার কদার ক্যাম্পর বিএসএফ সকাল ৯টার দিক ৪৮নং গেট খুলে মানসিক ভারসাম্যহীন এক নারীক বাংলাদশের দিক ঠেলে দেয়। এসময় আসত না চাইলে আÍর্জাতিক সীমানা পিলার ১০১৯ এর সাব পিলার ৩ এর নিকট দিয়ে বিএসএসএফ তাকে মারধর করে পার কর দেয়। বিষয়টি টের পেয়ে সীমানায় কাজ করা কৃষক এবং স্থানীয় লোকজন প্রতিরোধ গড়ে তোলে এবং বিজিবিকে খবর দেয়।

এসময় ওই নারী কাঁটাতারের বাইরে ভারতের ১০০ গজ অভ্যান্তরে দাঁড়িয়ে থাকে। পরে বিজিবি এসে পতাকা বৈঠকের আহবান জানালে কয়েক ঘন্টা পর পতাকা বৈঠকের সারা দেয় বিএসএফ। পতাকা বৌঠকে ভারতর পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ কদার ক্যাম্পর এসি ধর্মদ্র রায় এবং বাংলাদশর পক্ষ নেতত্ব দেন কুড়িগ্রাম-২২ বিজিবির কদার কাম্পানি কমান্ডার আবদুস সবুর। আÍর্জাতিক সীমানা পিলার ১০১৯ এর সাব পিলার ৩ এর শূণ্য শাখায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে ওই নারীক বাংলাদশী বলে দাবী করে বিএসএফ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবির কদার কম্পানি কমান্ডার আব্দুস সবুর বলেন,তথ্য যাচাই হচ্ছে উপযুক্ত প্রমাণ পেলে তাকে নিয়ে যাওয়া হবে।