কুড়িগ্রামে পুলিশ, নার্স ও শিশুসহ নতুন করে আরও ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত

 মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে পুলিশ সদস্য, ডিএসবি সদস্য, সিনিয়র স্টাফ নার্স ও শিশুসহ নতুন করে আরও ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। বুধবার (১০ জুন) জেলার সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, নতুন করে তাদের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জনে। তাদের মধ্যে ৫৭ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন এক পুলিশ সদস্য।ঢাকার শেরে বাংলা নগরে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে মঙ্গলবার (৯ জুন) দিবাগত মধ্যরাতে ই-মেইলে তাদের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ জানিয়ে দেয়া হয়।
এদিকে এ নমুনা পরীক্ষার ফলাফলে কুড়িগ্রাম পুলিশ লাইনে কমরত পুলিশ পরিদর্শক (সশস্ত্র) আব্দুল জলিল সরদারের (৫৫) করোনা পজেটিভ বলে রিপোর্ট আসে। তিনি এ রিপোর্ট আসার আগে মঙ্গলবার দুপুরে বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। কুড়িগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন। জেলা পুলিশ অফিস সূত্রে জানা গেছে, পরিদর্শক আব্দুল জলিল সরদার কিছুদিন আগে জ্বরে আক্রান্ত হলে তার নমুনা সংগ্রহ করে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এরপর কিছুটা সুস্থ হয়ে উঠলে বগুড়ায় তার পরিবারের কাছে যাওয়ার ইচ্ছা প্রকাশ। পরে পুলিশ বিভাগের অ্যাম্বুলেন্সে করে তাকে তার পরিবারের কাছে পাঠানো হয়।
সেখানে তিনি হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় আবারো অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে আবারো হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার তিনি মারা যান।কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, গত ৩১ মে আব্দুল জলিল সরদারের নমুনা সংগ্রহকরে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। এছাড়া এ উপজেলার খলিলগঞ্জ এলাকার ৮ বছর বয়সী কন্যা শিশু এবং জেনারেল হাসপাতালে কমরত একজন ২৪ বছর বয়সী সিনিয়র স্টাফ নার্সের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। চিলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, এই উপজেলায় ৪১ বছর বয়সী একজন ডিএসবি সদস্য এবং কিসামত বানু বালাবাড়ী গ্রামের ৫৫ বছর বয়সী এক ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফলপজেটিভ।ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মো. সায়েম জানান, থানায় কমরত একপুলিশ সদস্যের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে।
এছাড়া ফুলবাড়ী উপজেলার বড়ভিটা এলাকায় অধিবাসী একজনের ফলাফল পজেটিভ এসেছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি লাইব্রেরিয়ান হিসেবে কমর্রত। এদিকে রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহিনুর রহমান সরদার জানান, এ উপজেলার উমর মজিদ ইউনিয়নের ঘুমারু ভীমশীতলা গ্রামে ৫৮ বছর বয়সী এক বৃদ্ধার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। ওই বৃদ্ধাসহ তার পরিবারের ৪ জন গাজীপুর থেকে আসার পর গত ৩১ মে নমুনা সংগ্রহ করা হয়েছিল।তিনি আরও জানান, এই পরিস্থিতিতে বুধবার (১০ জুন) দুপুর দেড়টার দিকে ওই বৃদ্ধার বাড়িসহ আশেপাশের ৭টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এসময় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. আকলিমা বেগম ও থানার অফিসার ইনচার্জ রাজু সরকার উপস্থিত ছিলেন।