কুড়িগ্রামে ধরলার পানি কমলেও বাড়ছে ব্রহ্মপূত্রের পানি রৌমারী শহর রক্ষা বাঁধ ভেঙ্গে উপজেলা পরিষদসহ ১০গ্রাম প্লাবিত

মজাহারুল ইসলাম মিলন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে ধরলা নদীর পানি সামান্য কমলেও বাড়ছে ব্রহ্মপূত্র নদের পানি। এদিকে বুধবার সন্ধ্যায় বন্যার পানির তোড়ে রৌমারী শহর রক্ষা বাঁধের ২০ মিটার অংশ ধ্বসে গেছে।

সেই সাথে নতুন করে ১২টি গ্রামসহ রৌমারী উপজেলা পরিষদ ও রৌমারী বাজার প্লাবিত হয়েছে। ভোগান্তিতে পরেছে প্রায় ২০ হাজার মানুষ। দ্বিতীয়দফা বন্যায় ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পরেছে মেইনল্যান্ড ও দ্বীপচরের মানুষজন। পরিবার-পরিজন, গরু-ছাগল নিয়ে রাস্তায় বা বাঁধে আশ্রয় নিয়ে মানবেতর জীবন কাটছে তাদের। ভীষণ সমস্যায় ভুগছেন নারী ও কিশোরীরা। পর্যাপ্ত লেট্রিন সুবিধা না থাকায় অপরিচিত লোকজনের সাথে ভাগাভাগি করতে হচ্ছে লেট্রিন।

অনেক দূর থেকে কষ্ট করে আনতে হচ্ছে পানি। এদিকে জেলা ত্রাণ ও পূণর্বাসন অফিস সূত্র জানিয়েছে, ইতোমধ্যে জেলা পর্যায়ে ৪শথ মেট্রিকটন চাল বরাদ্দ এসেছে। এরমধ্যে ১৭০ মেট্রিকটন চাল উপজেলাগুলোতে উপ-বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও বরাদ্দ ১৩ লক্ষ টাকার মধ্যে ৪ লাখ টাকা, ৪ হাজার শুকনা প্যাকেটের মধ্যে ২ হাজার প্যাকেট, ২ লক্ষ টাকার শিশু খাদ্য ও ২ লক্ষ টাকার গো-খাদ্য উপজেলাগুলোতে বরাদ্দ দেয়া হয়েছে।