কুড়িগ্রামের রৌমারীতে ইউপি নির্বাচনে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

রফিকুল ইসলাম, রাজিবপুর প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীর ৩টি ইউনিয়নে আগামী ১০ই ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন। গতকাল (১৫নভেম্বর) প্রার্থীদের মনোনয়ন দাখিলের ছিল শেষ দিন। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস কার্যালয়ে উৎসব মুখর পরিবেশে এসব মনোনয়নপত্র জমা দিয়েছেন ভিন্ন ভিন্ন দলের প্রার্থীগণ।

নির্বাচন কার্যালয়ের হিসাব অনুযায়ী তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৯জন ও সাধারন সদস্য পদে ১৫৪জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। ক্ষমতাসীন আ’লীগ থেকে (নৌকা) প্রতীকে দাঁতভাঙ্গা ইউনিয়ন হতে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এসএম রেজাউল করিম মাস্টার, বিএনপি’র (ধানের শীষ) প্রতীকে মুকুল হোসেন ও জাতীয় পার্টির (লাঙ্গল) প্রতীকে আঃ গনি, বন্দবেড় ইউনিয়ন আ’লীগের ইউনিয়ন সভাপতি ও যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার (নৌকা) প্রতীকে,

বিএনপি’র নুর আলম হিরো (ধানের শীষ) প্রতীকে ও জাতীয় পার্টির বাবুল খান (লাঙ্গল) প্রতীকে এবং চর শৌলমারী ইউনিয়নে আ’লীগ থেকে (নৌকা) প্রতীকে কেএম ফজলুল হক মন্ডল, বিএনপি’র আব্দুস সাত্তার (ধানের শীষ) ও জাতীয় পার্টির (লাঙ্গল) প্রতীকে আতাউর রহমান দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও বিদ্রোহী, স্বতন্ত্র ও অন্যান্য দলের প্রার্থী আমির হোসেন, আলমগীর হোসেন, হাবিবুর রহমান ছক্কু, আব্দুর রাজ্জাক,

আবুল হাশেম ও সাখাওয়াত হোসেন মুকুল, মফিজ উদ্দিন ও লতিফ-উল-হাসান লালন, আব্দুল মতিনসহ মোট ৩০ টি মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনী আদেশ অনুযায়ী আগামী ১৭ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন যাচাই করা হবে। প্রার্থীগণ ২৩ নভেম্বর তাদের প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন এবং ২৪ নভেম্বর মনোনীতদের প্রতীক বরাদ্দ দেয় হবে।

আগামী ১০ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা এএসএম সাইফুর রহমন এবিষয়ে বলেন, ‘কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দাঁতভাঙ্গা, বন্দবেড় ও চর শৌলমারী ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারন সদস্য পদে সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন। আশা করি আসন্ন ১০ ডিসেম্বর অবাধ, সুষ্ঠ ও সুন্দর ভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।