কুড়িগ্রামের রৌমারীতে অনুমোদিত হাটের পক্ষে গণস্বাক্ষর ও আলোচনা সভা অনুষ্ঠিত

 রফিকুল ইসলাম, রাজিবপুর, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলার ভারতীয় সীমান্ত এলাকা যাদুরচর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে নতুন হাট-বাজারের তালিতায় যুক্ত হতে যাচ্ছে চর লাঠিয়ালডাঙ্গার নাম। গত চার মাস আগে ২১ শতাংশ জমি দান করেন অত্র এলাকার আব্দুস সালাম নামের এক ব্যক্তি। এর ফলে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির মুখে নতুন বাজারের অনুমোদন পেয়েছে চর লাঠিযালডাঙ্গা। কিন্তু নতুন বাজারকে অন্যত্র সরিয়ে নেয়ার পায়তারা চালাচ্ছে একটি সার্থন্বেষী মহল।
এরই ধারাবাহিকতায় রবিবার সন্ধায় গ্রামবাসীদের ডেকে গণস্বাক্ষর ও আলোচনা সভা করেন জমিদাতা আব্দুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন, অত্র এলাকার আলহাজ্ব আজহার মোলস্না, মুক্তিযোদ্ধা আজিম উদ্দিন,, যাদুরচর ইউনিয়ন আ’লীগ সভাপতি আল মামুন, ইউপি সদস্য ফরিদ উদ্দিনসহ স্থানীয় হাজারো জনতা। এ বিষয়ে জমিদাতা আব্দুস সালাম জানান, “এলাকাটি অবহেলিত। রাস্তা-ঘাট ভাল না। এই এলাকার মানুষের উন্নয়নের জন্য সকলের সাথে আলোচনা করে হাটের জন্য আমি জমি দিয়েছি।
এখন এই হাট অন্যত্র সরানোর জন্য কিছুলোক পায়তারা চালাচ্ছে। সেজন্য গ্রামবাসীদের গণস্বাক্ষর ও আলোচনা করছি, যাতে কেউ হাটটি না সরাতে পারে।” ৭নং ইউপি সদস্য ফরিদ উদ্দিন জানান, “আমাদের দীর্ঘদিনের আশার আলো ফুটতে যাচ্ছে। এখানে নতুন হাট হলে এলাকার উন্নয়ন হবে। আমাদের কষ্ট লাঘব হবে।