কুড়িগ্রামের উলিপুর থেকে ১২০ জন কৃষি শ্রমিক ধান কর্তনের জন্য জয়দেবপুর পাঠানো হয়েছে

মজাহারুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর থেকে ১২০ জন কৃষি শ্রমিক ধান কর্তনের জন্য গাজীপুর জেলার জয়দেবপুর পাঠানো হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার হাতিয়া ইউনিয়নের বাগুয়া অনন্তপুর উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ফাহমিদা হক নামের ৩টি কোচে তারা রওনা হন।
জানা গেছে, উপজেলার হাতিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১২০ জন কৃষি শ্রমিক করোনা ভাইরাস কারণে দীর্ঘদিন থেকে কর্মহীন ছিলেন। পরিবহন সমস্যাসহ প্রয়োজনীয় অনুমতির জন্য এসব শ্রমিক উপজেলা নির্বাহী অফিসার বরাবর জয়দেবপুর যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থার জন্য আবেদন করেন।
এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের অনুমতিক্রমে স্বাস্থ্য পরীক্ষা শেষে শুক্রবার সন্ধ্যায় জয়দেবপুরের উদ্দেশ্যে এসব শ্রমিক রওনা করেন। এসময় উপস্থিত ছিলেন, হাতিয়া ইউপি চেয়ারম্যান আবুল হোসেন,ওই ইউনিয়নের দায়িত্বরত পুলিশ কর্মকতার্ এ এসআই সনচয় কুমার, ফাহমিদা হক নাইট কোচের মালিক ফজলুল হক প্রমূখ।ধান কাটতে যাওয়া শ্রমিকদের সাথে কথা হলে তারা বলেন, কর্মহীন অবস্থায় থেকে পরিবার নিয়ে খাদ্য সংকটে ছিলাম, তাই প্রশাসনের ব্যবস্থাপনায় আমরা যেতে পারছি।
হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেন বলেন, গাড়িতে সামাজিক দুরত্ব তৈরি করে দুই সিট মিলে একজন করে বসিয়ে পাঠানো হচ্ছে। গত বুধবার আমরা ৩১ জন শ্রমিককে জয়দেবপুর পাঠাতে সক্ষম হয়েছি। আশাকরি পর্যায়ক্রমে আগ্রহী শ্রমিকদের পাঠানো হবে বলেও জানান তিনি।