কুমিল্লায় সাংবাদিক উৎপল কুমারের মৃত্যুতে সাংবাদিকদের গভীর শোক

এম এ বাশার, কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধিঃ কুমিল্লায় দৈনিক পূর্বাশা হোমনা উপজেলার প্রতিনিধি ও হোমনা প্রেস ক্লাবের সহ সভাপতি হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক, মাথাভাঙ্গা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের উৎপল কুমারের ভৌমিক অকাল মৃত্যুতে হোমনা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ জেলার কর্মরত সকল সাংবাদিকবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।

১৮ ই জুন বৃহস্পতিবার সকাল ৪.৪০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়ার পথে মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর । তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী ও সাংবাদিক বন্ধু রেখে গেছেন। এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোকবার্তায় হোমনা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, সাংবাদিকতায় উৎপল কুমার ভৌমিক নামটি ছিল এক গৌরবের নাম। আলোচিত অনেক প্রতিবেদন তৈরি করে তিনি দেশের আইন-শৃঙ্খলায় ও সমাজের উন্নয়নে ভূমিকা পালন করেছেন। বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী এই গুণী সাংবাদিক ছিলেন পরোপকারী, নিরহংকার, হাসিখুশি, বন্ধুবৎসল, মিষ্টভাষী ও সজ্জন। তার বর্ণাঢ্য কর্মময় জীবনের কথা হোমনা বাসি আজীবন স্মরণ রাখবে।