কুমিল্লায় রবিবারে ১১১ জনের করোনা শনাক্ত, মারা গেছেন ২ জন

এম এ বাশার, (কুমিল্লার)উত্তর জেলা প্রতিনিধিঃ কুমিল্লায় পাল্লা দিয়েই হু হু করে বাড়ছে রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত। ১৪ ই জুন (রবিবার) এ জেলায় নতুন শনাক্ত ১১১ জনের। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৫৭ জনে। আজ ১৪ ই জুন, রিপোর্টে দেবিদ্বার ও চৌদ্দগ্রামে ২ জনের মৃত্যু দেখানো হয়েছে।

ফলে মৃত্যু সংখ্যা হলো ৫২ জন। আজকে সুস্থ্য দেখানো হয়েছে ৬০ জনকে। তারা হলেন চৌদ্দগ্রামে ১৬ জন, দেবিদ্বারে ৬ জন ও বুড়িচং উপজেলায় ৩৮ জন। আজ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে সিটি করপোরেশনে ৩৭ জন, মুরাদনগরে ২ জন,সদরে দক্ষিনে ৯ জন, চৌদ্দগ্রামে ৮ জন, লাকসামে ৪ জন, আর্দশ সদরে ৭ জন, চান্দিনায় ১১ জন, বুড়িচংয়ে ২ জন, বরুড়ায় ৩ জন, তিতাসে ২ জন, দাউদকান্দিতে ৮ জন, হোমনায় ৬ জন , ব্রাহ্মণপাড়ায় ১ জন, নাঙ্গলকোটে ৩ জন, লালমাইয়ে ২ জন,ও দেবিদ্বারে ৬ জন ।

১৪ ই জুন (রবিবার) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা সিভিল সার্জন ডা: মো. নিয়াতুজ্জামান। উপজেলাওয়ারী আক্রান্তের সংখ্যা দেবিদ্বারে ২১৩ জন, মুরাদনগর ১৭৮ জন,কুমিল্লা সিটি কর্পোরেশনে ৪২৪ জন, লাকসামে ১৪০ জন, চান্দিনায় ১৪৮ জন, তিতাসে ৪৩ জন, দাউদকান্দিতে ৭৪ জন,বরুড়ায় ৫৫ জন, বুড়িচংয়ে ১১৫ জন, মনোহরগঞ্জ ৩০ জন, ব্রাহ্মণপাড়ায় ৪১ জন, নাঙ্গলকোটে ৯০ জন, হোমনায় ৩৮ জন, কুমিল্লা সদর দক্ষিণে ৪২ জন, লালমাইয়ে ১৫ জন, চৌদ্দগ্রামে ১৭৬ জন, আদর্শ সদরে ৯২ জন, মেঘনায় ২৪ জন, কুমিল্লা মেডিকেল কলেজে ২০ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ১৪ হাজার ৫৯ জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ১২ হাজার ৪৭৭ জনের। এর মধ্যে ১ হাজার ৯৫৭ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। জেলায় করোনায় এ যাবৎ মারা গেছে মোট ৫২ জন এবং সুস্থ হয়েছে মোট ৩৮৬ জন।