কুমিল্লায় মঙ্গলবারে নতুন শনাক্ত ১১৭ জন, আক্রান্ত সংখ্যা দাড়াল ২১২৫ জন

এম এ বাশার, কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধিঃ কুমিল্লা জেলায় ১৬ ই জুন ( মঙ্গলবারে ) ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ১২৫ জনে। আজকের রিপোর্টে মুরাদনগর ও চৌদ্দগ্রামে একজন করে ও কুমিল্লা সিটি কর্পোরেশনে ৩ জনসহ ৫ জনের মৃত্যু দেখানো হয়েছে ।

তারা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। ফলে মৃত্যু সংখ্যা ৫৯ জন হলো । আজকের রিপোর্টে ৩৬ জনকে সুস্থ্য দেখানো হয়েছে। চৌদ্দগ্রাম উপজেলায় ৮ জন, মনোহরগঞ্জ উপজেলায় ১ জন, সদর দক্ষিণে ৯ জন, নাঙ্গলকোট উপজেলায় ৪ জন, আদর্শ সদরে ১০ জন, হোমনায় ১ জন, বুড়িচং উপজেলায় ৩ জন।

আজ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে সিটি করপোরেশনে ৫৫ জন, লাকসামে ৬ জন, বুড়িচংয়ে ৪ জন, বরুড়ায় ৩ জন, মুরাদনগরে ৩ জন, সদর দক্ষিণে ৮ জন, চৌদ্দগ্রামে ৩ জন, হোমনায় ৪ জন, তিতাসে ১০ জন, দাউদকান্দিতে ৭ জন, চান্দিনায় ২ জন ও মনোহরগঞ্জ উপজেলায় ১২ জন। মঙ্গলবার (১৫ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা সিভিল সার্জন ডা: মো. নিয়াতুজ্জামান।

উপজেলাওয়ারী আক্রান্তের সংখ্যা দেবিদ্বারে ২২৪ জন, মুরাদনগর ১৮২ জন,কুমিল্লা সিটি কর্পোরেশনে ৪৯৩ জন, লাকসামে ১৫১ জন, চান্দিনায় ১৫০ জন, তিতাসে ৫৩ জন, দাউদকান্দিতে ৮১ জন,বরুড়ায় ৬০ জন, বুড়িচংয়ে ১২৪ জন, মনোহরগঞ্জ ৪৩ জন, ব্রাহ্মণপাড়ায় ৪৮ জন, নাঙ্গলকোটে ৯১ জন, হোমনায় ৪২ জন, কুমিল্লা সদর দক্ষিণে ৫১ জন, লালমাইয়ে ১৭ জন, চৌদ্দগ্রামে ১৭৯ জন, আদর্শ সদরে ৯২ জন, মেঘনায় ২৪ জন, কুমিল্লা মেডিকেল কলেজে ২০ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ১৪ হাজার ৬৯৫ জনের এবং রিপোর্ট পাওয়া গেছে ১৩ হাজার ৪৫ জনের। এর মধ্যে ২ হাজার ১২৫ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। জেলায় করোনায় সুস্থ হয়েছে মোট ৫০৫ জন। মারা গেছে মোট ৫৯ জন