কুমিল্লায় নতুন ১ জনসহ মোট আক্রান্ত ৩১জন

এম এ বাশার, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় নতুন একজনসহ মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩১ এ। শুক্রবার কুমিল্লা জেলা থেকে মোট ৪১ জনের নমুনা পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা.মো. শাহাদাত হোসেন এ কথা নিশ্চিত করেছেন নতুন আক্রান্ত রোগীটি হল জেলার দাউদকান্দি উপজেলার। কুমিল্লা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কোভিট ১৯ নামের এই করোনা ভাইরাসের কারণে আজ ১৮ এপ্রিল শনিবার দুপুর পর্যন্ত কুমিল্লা জেলায় মোট ৪,৭৩০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে ৩,৩৮৩ জনকে রিলিজ দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছে ১,৩৪৮ জন।

শুক্রবার পর্যন্ত কুমিল্লা জেলার ১৮টি উপজেলা থেকে ৪৫৬ জনের নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। এ মধ্যে ২৯৬ জনের রিপোর্ট এসেছে। এই ২৯৬ জনের মধ্যে করোনা সনাক্ত বা পজেটিভ এসেছে  ৩০ জনের।  আজ শনিবার এই রিপোর্ট লেখা পর্যন্ত আবার একজন আক্রান্ত হওয়ায় কুমিল্লার জনগনের মধ্যে কিছুটা আতংক দেখা দিয়েছে।

দাউদকান্দি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা কার্যালয়ের একটি সূত্র জানায় উপজেলায় নতুন আক্রান্ত ব্যক্তি সম্প্রতি নারায়নগঞ্জ থেকে এসেছেন। কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা.মো. শাহাদাত হোসেন জানান,করোনা প্রতিরোধে আমরা বিভিন্ন পর্যায়ে নানা উদ্যোগ গ্রহন করছি। কিন্তু জনগন যদি সচেতন না হয় তাহলে আমাদের কোন উদ্যোগই কার্যকর হবে না। তিনি জনগনকে ঘরে থাকার আহবান জানান। এ