কুমিল্লায় করোনা শনাক্ত নতুন ১৩১ জন, মোট আক্রান্ত ২৬০২ জন, মৃত্যু ৭ জন

এন এ বাশার, কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি: কুমিল্লায় করোনা সংক্রমণ, মৃত্যু ও শনাক্ত লাগামহীন গতিতে বেড়েই চলছে। শনিবার (২০ জুন) গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আর ও ৭ জন।

এদিকে শনিবার প্রাপ্ত ফলাফলে আরও ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬০২জনে। শনিবার পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮ জনে। কুমিল্লা সিভিল সার্জন অফিস ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান জানান,শনিবা প্রাপ্ত ফল অনুসারে নতুন করে আক্রান্তদের মধ্যে কুমিল্লা নগরীতে ৩৯জন, দেবিদ্বারে ৫ জন, মুরাদনগরে ১জন, চান্দিনা ৯ জন, তিতাস ৪ জন,বড়ুরা ৮ জন, নাঙ্গলকোট মৃত্যু ২ জন, লালমাই ৪ জন জন,আদর্শ সদর ৫ জন,সদর দক্ষিন ৪ জন,ও দাউদকান্দি ১৮ বুড়িচং ১ জন,মনোহরগুন্জ ১৯ জন,চৌদ্দগ্রাম ১২ জন, ও হোদমনা ৫ জন, শনাক্ত হয়েছেন।

জেলায় এ পর্যন্ত দেবিদ্বার ২৭৩ জন, মুরাদনগরে ২০৭ জন কুমিল্লা সিটি কর্পোরেশনের ৬২৮ জন লাকসামে ১৭০ জন চান্দিনায় ১৭০জন, তিতাসে ৭১ জন, দাউদকান্দি ১১১ জন, বরুড়ায় ৭৮ জন, মনোহরগঞ্জ ৭৩ জন, ব্রাহ্মণপাড়া ৪৯ জন, নাঙ্গলকোট ১২৮জন, হোমনায় ৫৬ জন, কুমিল্লা সদর দক্ষিণ ৬৩ জন, লালমাই ৩৪ জন,বুড়িচং ১৩৯জন, চৌদ্দগ্রাম ১০১জন, আদর্শ সদর ১১০ জন,মেঘনা ২৫ জন,ও কুমিল্লা মেডিকেল কলেজ ২০জন তিনি আরও বলেন, এ পর্যন্ত জেলা থেকে ১৫ হাজার ৮২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১৪ হাজার ৫৭০ জনের। করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৪৭ জন। শনিবার সন্ধ্যা পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৭৮ জন।