কালীপুর স্কুল এন্ড কলেজে ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর (চাঁদপুর) : মতলব উত্তর উপজেলার কালীপুর হাইস্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার সকালে কলেজ প্রাঙ্গণে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রহুল।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল আমিন রহুল বলেন, জীবনে কিছু করতে হলে সাধনা নিয়ে এগিয়ে যেতে হবে। বড় হয়ে কে কি হবে, কার কি লক্ষ্য এটাই হল সাধনা বা লক্ষ্য। এই লক্ষ্য নিয়ে এগুলে সফলতা আসবেই। খেলাধুলাকেও লক্ষ্য হিসেবে নিতে পারেন। বাংলার দামাল ছেলেরা যুব বিশ্বকাপ জয় করে দেশের মুখ উজ্জ্বল করে দিয়েছে।

অত্র প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রভাষক হোসাইন মোহাম্মদ শরীফের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন- অধ্যক্ষ এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আক্তার হোসেন, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এ্যাড. মহসিন মিয়া মানিক, মাজহারুল ইসলাম মিজান, মতলব সরকারি ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস রহমত উল্লাহ চৌধুরী প্রমুখ।

নূরুল আমিন রহুল বলেন, একটি উন্নত দেশ ও জাতি গঠনে শিক্ষার ভূমিকা, গুরুত্ব এবং তার প্রমাণ লিখে বা বলে শেষ করা যাবে না। সমগ্র বিশ্বের দিকে খেয়াল করলে আমরা দেখতে পায়, যে জাতি বা দেশের শিক্ষার অবকাঠামো ও শিক্ষার সামগ্রিক পরিবেশ যত উন্নত, দেশ ও জাতি হিসেবে সার্বিকভাবে তারাই উন্নত ও স্বয়ংসম্পন্ন।

তিনি আরো বলেন মা-বাবার সাথে তুলনা করা হয় শিক্ষক-শিক্ষিকাকে। বাবা-মা যেমন সন্তানদের ভালবাসা, স্নেহ, মমতা দিয়ে বড় করেন, ঠিক তেমনি আমাদের শিক্ষকরা তাদের শিক্ষার আলো দিয়ে আমাদের ভবিষ্যৎ গড়ে তোলার জন্য প্রাণপণ চেষ্টা করে যান। স্নেহ, মমতা, ভালবাসা তো বটেই। তাদের শিক্ষার আলো যেমন শিক্ষার্থীদের সামনের পথ চলাকে আরও সুদৃঢ় করে, তেমনি তাদের স্নেহ, মমতা, ভালবাসা তাদের অনুপ্রাণিত করে। অনুষ্ঠানে মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়। প্রতিযোগতায় বিজয়ীদের পুরস্কৃত করেন অতিথিরা।