কালিয়ার বড়দিয়া বাজার রেড জোন হিসাবে চিহ্নিত

মোঃ হাচিবুর রহমান, কালিয়া( নড়াইল) প্রতিনিধিঃ ১৪ দিনের জন্য লকডাউন ঘোষনা মোঃ হাচিবুর রহমান , কালিয়া (নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার বড়দিয়া বাজার রেড জোন হিসাবে চিহ্নিত করেছে উপজেলা প্রশাসন।
এ সময় বড়দিয়া বাজার ১৪ দিনের জন্য লকডাউন ঘোষনা করেছেন কালিয়া উপজেলা নির্বাহী অফিসার ,মোঃ নাজমুল হুদা। ১১ জুলাই বড়দিয়া মুন্সী মানিক মিয়া ডিগ্রী কলেজের সঃ অধ্যাপক সুকুমার মন্ডল ও আজ (১২ জুলাই) বড়দিয়া বাজারের ব্যাবসায়ী বাবু মন্ডল করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। বাজার এলাকায় বেশ কয়েক জনের করোনা সনাক্ত হয়েছে এবং অনেকে গোপনে নিজ বাসায় আইসোলেশনে আছেন বলে জানা যায়।
আজ (১২ জুলাই) সকাল ১১:৩০ টায় ইউএনও, কালিয়া মোঃ নাজমুল হুদার উপস্থিতিতে বড়দিয়া বাজার বনিক সমিতির সভাপতি ও সেক্রেটারি সহ বাজারের ব্যাবসায়ীদের সঙ্গে মতবিনিময় সাপেক্ষে আগামী কাল (১৩ জুলাই) থেকে ২৮ জুলাই পর্যন্ত লক ডাউন ঘোষনা করা হয়। এ বিষয়ে ডাঃ জগদীশ চন্দ্র সরকার বলেন, মহামরী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে লক ডাউন ছাড়া বিকল্প নাই। এমন নির্দশনা প্রদানের জন্য তিনি কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুদাকে সাধুবাদ জানান। এ বিষয়ে কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বড়দিয়া বাজার বনিক সমিতির সভাপতি,
খান শামীম রহমান বলেন, আমাদের ভালোর জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি সকলকে সরকারি নির্দশনা মেনে চলার আহবান জানান। কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুদা বলেন, জরুরী প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যাবহার করবেন, শুধুমাত্র ঔষুধের দোকান ব্যাতিত সব দোকানপাটই লকডাউনের আওতায় থাকবে।আইন অমান্য করলে জেল/ জরিমানা আমলে আসবে এবং সর্বদা কঠোর অবস্থানে থাকবে প্রশাসন।